ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগলের অনুমোদন পেল ট্রাম্পের ট্রুথ সোশ্যাল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
গুগলের অনুমোদন পেল ট্রাম্পের ট্রুথ সোশ্যাল

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্রুথ সোশ্যাল মিডিয়া অ্যাপের অনুমোদন দিয়েছে অ্যালফাবেট মালিকানাধীন গুগল। অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

গুগলের এক মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

খবরে বলা হয়েছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) ট্রুথ সোশ্যালের সার্বিক কার্যক্রম পরিচালনা করছে। গুগলের অনুমোদন পাওয়ার পর শিগগিরই ট্রুথ সোশ্যাল প্লে স্টোরে পাওয়া যাবে। টিএমটিজির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিন নুনেজ এ তথ্য নিশ্চিত করেছেন।

নুনেজ বলেন, গুগলের সঙ্গে কাজ করা অত্যন্ত সম্মানের। তাদের মাধ্যমে যুক্তরাষ্ট্রের যেকোনো ডিভাইস ব্যবহারকারীদের কাছে আমাদের অ্যাপটি পৌঁছে দেওয়া যাচ্ছে বলে আমরা আনন্দিত।

চলতি বছর ফেব্রুয়ারিতে অ্যাপলের অ্যাপ স্টোরে যুক্তরাষ্ট্রের অধিবাসীদের জন্য ট্রুথ সোশ্যাল চালু করা হয়। কিন্তু অভাব ছিল পর্যাপ্ত কনটেন্ট মডারেশনের। তাই প্লে স্টোরে চালু করা তখন সম্ভব হয়নি।

ট্রুথ সোশ্যালকে শারীরিক হামলার হুমকি ও সহিংসতার মতো বিষয়ে প্লে স্টোরের নীতিমালা ভাঙার বিষয়টি জানিয়েছে গুগল।

সিএনএন বলছে গুগল ও অ্যাপল স্টোর ছাড়া যুক্তরাষ্ট্রের এ অ্যাপটি কেউ ব্যবহার করতে পারবেন না। তবে, গুগল প্লে স্টোরে আসার আগে অন্যান্য মাধ্যমে আগে থেকেই ছিল ট্রুথ সোশ্যাল। টিএমটিজি বলছে, অন্যান্য প্ল্যাটফর্মে থাকায় নিরাপত্তা ঝুঁকি রয়ে যায়। তারা শুধু অ্যাপ স্টোর ও প্লে স্টোরে ট্রুথ সোশ্যাল রাখার চেষ্টা করবে।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটলে দাঙ্গার ঘটনায় সম্পৃক্ততা পাওয়ায় টুইটার, ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে নিষিদ্ধ হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এরপরই নিজের সোশ্যাল মিডিয়া নিয়ে আসার ঘোষণা দেন ট্রাম্প।

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad