ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিএমপির ক্রাইম ইউনিটের জন্য আইপিভি৬ প্রশিক্ষণ কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
ডিএমপির ক্রাইম ইউনিটের জন্য আইপিভি৬ প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা: দেশব্যাপী ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওয়ান স্কাই কমিউনিকেশনস লিমিটেড’ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ‘কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট’-এ IPv6 এর ওপর একটি কর্মশালা করেছে। শনিবার দিনব্যাপী ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

ওয়ান স্কাই কমিউনিকেশন্স লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম জাহাঙ্গীর এই কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এ এইচ এম কামরুজ্জামান- ডিসি, সিটিটিসি, ডিএমপি।  

রাশেদুর রহমান রাজন (ব্যবস্থাপনা পরিচালক, ওয়ান স্কাই কমিউনিকেশনস লিমিটেড); মো. আসাদুজ্জামান - অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি; নাজমুল ইসলাম- এডিসি, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন, সিটিটিসি, ডিএমপি; এ.এফ.এম. আল কিবরিয়া - ডেপুটি কমিশনার অব পুলিশ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন, সিটিটিসি, ডিএমপি; মো. জসিম উদ্দিন - উপ-পুলিশ কমিশনার, ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ, সিটিটিসি, ডিএমপি; মাহমুদুল হাসান - উপ-পুলিশ কমিশনার, নগর গোয়েন্দা বিশ্লেষণ বিভাগ, সিটিটিসি, ডিএমপি; মিশুক চাকমা- ডেপুটি কমিশনার অব পুলিশ, স্পেশাল অ্যাকশন গ্রুপ, সিটিটিসি, ডিএমপিসহ সাইবার ক্রাইম, সিটিটিসি, ডিএমপির অন্যান্য কর্মকর্তারাও কর্মশালায় উপস্থিত ছিলেন।

 

কর্মশালার মূল বক্তা এ কে এম জাহাঙ্গীর (ওয়ান স্কাই কমিউনিকেশনস লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর) ইন্টারনেট নেটওয়ার্ক-এ IPv6 এর প্রয়োগ এবং এর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।  

তিনি IPv6 বাস্তবায়নের আগে পরিষেবা প্রদানকারীদের দ্বারা যে ধরনের পরিকল্পনা গ্রহণ করা উচিত তাও বর্ণনা করেন। এরই ধারাবাহিকতায় ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের IPv6 এর ব্যবহার সংক্রান্ত বিষয়ে আত্মবিশ্বাস বাড়ানো এবং বিভিন্ন ধরনের বিভ্রান্তি দূর করার লক্ষ্যেই এই দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়।

প্রধান অতিথি ড. এ এইচ এম কামরুজ্জামান- ডিসি, সিটিটিসি, ডিএমপি “ওয়ান স্কাই কমিউনিকেশনস লিমিটেড”-এর এই পদক্ষেপের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও ওয়ান স্কাই কমিউনিকেশনস লিমিটেডের সহযোগিতায় এই ধরনের কর্মশালার আয়োজনের বিষয়ে তার আগ্রহ প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।