ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রোহিঙ্গাবাহী নৌকা ভিড়ল ইন্দোনেশিয়ায় 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
রোহিঙ্গাবাহী নৌকা ভিড়ল ইন্দোনেশিয়ায় 

প্রায় এক মাস সাগরে ভেসে থাকার পর ক্ষুধার্ত ও দুর্বল অর্ধশতাধিক রোহিঙ্গাবাহী একটি নৌকা ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে ভিড়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। খবর আল জাজিরার।

 

স্থানীয় পুলিশের প্রধান রোলি ইয়ুইযা বলেন, রোববার ভোরের দিকে আচেহ বেসার জেলায় জেলেদের গ্রাম লাদংয়ের ইন্দ্রাপাত্রা সৈকতে  ৫৮ জনের একটি দল এসে পৌঁছেছে।  

তিনি বলেন, গ্রামবাসীরা কর্তৃপক্ষকে রোহিঙ্গাদের আসার খবর জানায়। তারা ভাঙাচোরা নৌকাটি থেকে রোহিঙ্গাদের নামতে সাহায্য করেন।  

তিনি আরও বলেন, নৌকায় ভেসে আসা রোহিঙ্গাদের দেখতে বেশ ক্ষুধার্ত মনে হচ্ছিল। তারা পানিশূন্যতায় ভুগছিল। সাগরে দীর্ঘদিন এভাবে ভেসে থেকে অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

রোলি ইয়ুইযা জানান, গ্রামবাসীরা এই রোহিঙ্গাদের খাদ্য, পানি এবং প্রয়োজনীয় জিনিস দিয়ে সাহায্য করেছেন। তারা ইমিগ্রেশনের পরবর্তী নির্দেশনার জন্য অপেক্ষা করছেন।  

তিনি জানান, কমপক্ষে তিনজনকে স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অনেককেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

গেল শুক্রবার জাতিসংঘ বলেছিল, ১৯০ জন রোহিঙ্গা শরণার্থী একটি ছোট নৌকায় করে আন্দামান সাগরে ভাসছে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর প্রতি জাতিসংঘ তাদের উদ্ধারের আহ্বান জানায়।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।