ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইইউ’র সঙ্গে বসবে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
ইইউ’র সঙ্গে বসবে ইউক্রেন

আর্থিক ও সামরিক সহায়তার বিষয়ে আলোচনার জন্য ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সঙ্গে সম্মেলন করবে ইউক্রেন। আগামী ৩ ফেব্রুয়ারি দেশটির রাজধানী কিয়েভে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সোমবার (৩ জানুয়ারি) ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কার্যালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। দ্য গার্ডিয়ানের খবর।

বিবৃতিতে বলা হয়েছে, ইতোমধ্যে দুই পক্ষের মধ্যে ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পরবর্তী ইউক্রেন-ইইউ সম্মেলনের প্রত্যাশিত ফলাফল নিয়ে আলোচনা হয়েছে। প্রস্তুতিমূলক কাজ জোরদার করতে উভয় পক্ষই সম্মত হয়েছে।

সোমবার ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লেয়েনের সঙ্গে কথা বলেন জেলেনস্কি। এসময় তিনি ইইউ ম্যাক্রো-আর্থিক সহায়তার প্রথম ধাপ জানুয়ারিতে পৌঁছানোর আশা প্রকাশ করেন।

উরসুলা ভন ডার লেয়েনকে তার সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, হামলার জন্য রাশিয়া নতুন করে শক্তি সঞ্চয় করছে। তাই, ইইউ’র সহায়তা এই মুহূর্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।