ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে ২৫ জনকে হত্যার স্বীকারোক্তি প্রিন্স হ্যারির 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
আফগানিস্তানে ২৫ জনকে হত্যার স্বীকারোক্তি প্রিন্স হ্যারির 

প্রিন্স হ্যারি স্বীকার করেছেন যে, তিনি আফগানিস্তানে অ্যাপাচে হেলিকপ্টার পাইলট হিসেবে কাজ করার সময় ২৫ জনকে হত্যা করেছিলেন। হ্যারির আসন্ন আত্মজীবনীর বরাতে যুক্তরাজ্যের সংবাদমাদগুলো এই খবর জানিয়েছে।

আল জাজিরা।

হ্যারি, ডিউক অব সাসেক্স, যিনি ২০০৭-২০০৮ সালে আফগানিস্তানে ফরোয়ার্ড এয়ার কন্ট্রোলার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২-১৩ সালে তিনি আক্রমণকারী হেলিকপ্টার ওড়ান।  

৩৮ বছর বয়সী হ্যারি স্পেয়ার নামক আত্মজীবনী প্রকাশ করতে যাচ্ছেন আগামী সপ্তাহে। এতে তার পাইলট জীবনের  ছয়টি মিশনের কথা উল্লেখ করেছেন। টেলিগ্রাফ এই খবর জানিয়েছে।

হ্যারি বলেন, এই কৃতকর্মের জন্য তিনি লজ্জিত বা গর্বিত কোনোটিই নন। লক্ষ্যকে শেষ করে দেওয়া দাবার ছক থেকে গুটি সরানোর মতোই ।  

হ্যারি লিখেছেন, আমার সংখ্যা ২৫। এতে সন্তুষ্ট হওয়ার কিছু নেই। তবে এটি আমাকে লজ্জিত করেন না।   
 
গার্ডিয়ান তাদের প্রতিবেদনে বলছে, প্রিন্স হ্যারির স্ত্রী মেগানকে নিয়ে এই দম্পতির দ্বন্দ্ব এই বইয়ে উঠে এসেছে। হ্যারিকে উদ্ধৃত করে গার্ডিয়ান বলছে, সে (প্রিন্স উইলিয়াম) আমার কলার চেপে ধরেছিল। আমার নেকলেস ছিঁড়ে নিয়ে মেঝেতে ফেলে দিয়েছিল।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।