ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

১ দশমিক ৮ ডিগ্রিতে নামলো দিল্লির তাপমাত্রা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
১ দশমিক ৮ ডিগ্রিতে নামলো দিল্লির তাপমাত্রা -ফাইল ছবি

নতুন বছরের শুরু থেকেই তীব্র শীত পড়েছে ভারতের রাজধানী দিল্লিতে। শুক্রবার (৬ জানুয়ারি) সেখানে তাপমাত্রা ১ দশমিক ৮ ডিগ্রিতে নেমেছে, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ৪ ডিগ্রি কম।

শুক্রবার ছিল চলতি মৌসুমে দিল্লির শীতলতম দিন। এদিন দক্ষিণ পশ্চিম দিল্লির আয়ানগরে এই তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার তাপমাত্রা নেমেছিল ২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। আগামী কয়েকদিন দিল্লিতে এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। ফলে তাপমাত্রার পারদ আরও নামতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ-আইএমডি। ফলে শীতে রাজধানী দিল্লি এখন হিমালয়ের পাহাড়ি শহরগুলোকেও টেক্কা দিচ্ছে।

গত কয়েকদিনের তুলনায় শুক্রবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকেছিল দিল্লি। যা দুপুরেও অব্যাহত ছিল। তাপমাত্রা দুপুর ১ টায় ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। ঘন কুয়াশার কারণে সব সড়কে হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলতে দেখা গেছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। প্রভাব পড়েছে রেল চলাচলেও। কুয়াশার কারণে ১ থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টা পর্যন্ত দেরিতে ছেড়ে গেছে কোনো কোনো ট্রেন। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।