ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

শিক্ষককে গুলি ৬ বছরের ছাত্রের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শিক্ষককে গুলি ৬ বছরের ছাত্রের

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে এক শিক্ষককে গুলি করার ঘটনায় পুলিশ ছয় বছরের এক শিশু শিক্ষার্থীকে আটক করেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

পুলিশ প্রধান স্টিভ ড্রু জানিয়েছেন, নিউপোর্ট নিউজ শহরের রিচনেক এলিমেন্টরি স্কুলে শুক্রবার (৬ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ২টার দিকে ওই গুলির ঘটনা ঘটে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ছয় বছরের শিশুটি কীভাবে আগ্নেয়াস্ত্র পায় তা স্পষ্ট নয়। তবে তিনি ওই ঘটনাকে "দুর্ঘটনাজনিত" নয় বলেই উল্লেখ করেন।

গুলিতে গুরুতর আহত ওই শিক্ষকের পরিচয় প্রকাশ করা হয়নি। তবে জানানো হয় যে, তার বয়স ৩০ বছর। তার অবস্থা এখন আশঙ্কাজনক।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঘটনাটি প্রথম গ্রেডে পড়ুয়া ৬-৭ বছর বয়সী শিশুদের শ্রেণিকক্ষে দুই শিশু শিক্ষার্থীর মধ্যে ঝগড়ার পরই ঘটে।

তবে স্টিভ ড্রু একে বিচ্ছিন্ন ঘটনা বলে বর্ননা করেন এবং কর্মকর্তাদের দ্রুত সেখানে উপস্থিত হওয়ার মতো পরিস্থিত ছিলো না বলে জানান।

কর্মকর্তারা জানান, ওই স্কুলে প্রায় ৫৫০ জন শিক্ষার্থী পড়াশোনা করে এবং সেখানে ধাতব বস্তু বা আগ্নেয়াস্ত্র শনাক্তকরণের সুবিধা ছিল। তবে এদিন শিক্ষার্থীদের এলোমেলোভাবে পরীক্ষা করা হয় এবং প্রতিটি শিশুকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়নি।

পুলিশ এই ঘটনায় ব্যবহৃত অস্ত্রের নাম বলতে অস্বীকার করলেও বালকটি একটি হ্যান্ডগান ব্যবহার করেছে বলে জানিয়েছে।

স্কুল কর্তৃপক্ষের অন্যতম প্রধান ড. জর্জ পার্কার বলেছেন, কর্মকর্তারা এই ঘটনার তদন্ত করছেন। তিনি বলেন, "এটি ভয়ানক, এরকম কিছু কখনোই হওয়া উচিত নয়। আমরা নিশ্চিত করতে চাই যে এরকম কিছু যেন আর না ঘটে। "

নিউপোর্ট নিউজ শহরের মেয়র ফিলিপ জোনস বলেন, এটি শহরের জন্য একটি অন্ধকার দিন হিসাবে চিহ্নিত হলো।  

মাত্র তিন দিন আগে দায়িত্ব নেয়া মেয়র সাংবাদিকদের বলেন, "আমরা এটি থেকে শিক্ষা নেব এবং আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। "

নিউপোর্ট নিউজ হলো প্রায় ১ লাখ ৮০ হাজার জনসংখ্যার একটি শহর, যা ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রাজধানী রিচমন্ডের দক্ষিণে প্রায় ১১২ কি.মি. দূরে অবস্থিত।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।