ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিউইয়র্কে ধর্মঘট করছেন ৭ হাজার নার্স

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
নিউইয়র্কে ধর্মঘট করছেন ৭ হাজার নার্স

নিউইয়র্কে দুটি হাসপাতালের সাত হাজারেরও বেশি নার্স স্থানীয় সময় সোমবার সকাল থেকে ধর্মঘটে নেমেছেন। তাদের দাবি ভালো বেতন, ভালো কাজের পরিবেশ ও আরও জনবল।

খবর এবিসি নিউজ।

নিউইয়র্ক স্টেট নার্সেস অ্যাসোসিয়েশন জানিয়েছে, সকাল ৬টা থেকে নার্সরা ধর্মঘট শুরু করেন। এর আগে ব্রংক্সের মন্টেফিওরি মেডিকেল সেন্টার ও হারলেমে মাউন্ট সিনাই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে তাদের আলোচনা ব্যর্থ হয়। রোববার রাত থেকে তাদের সঙ্গে হাসপাতাল দুটির আলোচনা শুরু হয়।

নিউইয়র্ক স্টেট এএফএল-সিআইও নামে এক শ্রমিক ইউনিয়নের প্রেসিডেন্ট মারিও সিলেন্টো এক বিবৃতিতে বলেন, এই নার্সরা নিবেদিত পেশাদার। তারা মহামারি সময়ে অবর্ণনীয় পরিস্থিতিতে রোগীদের সেবা দিয়ে গেছেন। এখন তারা জনবল সংকটের মুখোমুখি। সর্বোচ্চ মানের সেবা দেওয়ার দক্ষতা থাকলেও তারা রোগীদের তা দিতে পারছেন না।

বিবৃতিতে আরও বলা হয়, এখন হাসপাতালের উচিত মর্যাদা ও সম্মানের সঙ্গে নার্সদের বিষয়টি দেখা। তারা যাতে রোগীদের সর্বোচ্চ সেবা দিতে পারে, তা নিশ্চিত করা উচিত।

ব্রংক্সের তিনটি স্থানে এবং মানহাটানের একটি স্থানে সন্ধ্যা ৭টা পর্যন্ত ধর্মঘট চলবে।  

এক বিবৃতিতে মন্টেফিওরি মেডিকেল সেন্টার বলেছে, তারা নার্সদের ১৯ দশমিক ১ শতাংশ বেতন বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে। পাশাপাশি ১৭০ জনকে নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa