ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের অ্যালাবামায় টর্নেডোতে ৬ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
যুক্তরাষ্ট্রের অ্যালাবামায় টর্নেডোতে ৬ জন নিহত

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বভাগের অ্যালাবামা অঙ্গরাজ্যে টর্নেডোতে অন্তত ছয়জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, তারা এখনও মরদেহের সন্ধান করছেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দক্ষিণ আমেরিকা জুড়ে ৩৫টিরও বেশি টর্নেডোর কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিসেস (এনডব্লিউএস)। এগুলো তিন কোটিরও বেশি মানুষকে ঝুঁকির মধ্যে ফেলেছে।

সংস্থাটি বলছে, এসব টর্নেডোতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অ্যালাবামা ও সেলমায়। টর্নেডোর কারণে চারটি রাজ্যে হাজার হাজার মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

পাওয়ারআওটেজেস.ইউএসের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে অ্যালাবামা, জর্জিয়া, টেনেসি ও ক্যারোলিনাসের এক লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন ছিলেন।

সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সেলমা শহরের অটাউগা কাউন্টিতে ঘটেছে।

অটাউগা কাউন্টির এক কর্মকর্তা সিএনএনকে বলেছেন, ‘আমাদের একাধিক মৃত্যু হয়েছে। আমরা এখনও মরদেহের সন্ধান করছি। ’

টর্নেডোতে অ্যালাবামা ও জর্জিয়ার গভর্নর জরুরি অবস্থা ঘোষণা করেছেন। অ্যালাবামার তাপমাত্রা শুক্রবার হিমাঙ্কের নিচে নেমে যাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিন বিকেলে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে সেলমায় ঝড়ের কারণে কোনো মৃত্যু হয়নি। তবে বেশ কয়েকজন আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।