ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঝাড়খণ্ডের হাসপাতালে আগুন, চিকিৎসকসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
ঝাড়খণ্ডের হাসপাতালে আগুন, চিকিৎসকসহ নিহত ৫

ঢাকা: ভারতের ঝাড়খণ্ডে একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু হয়েছে।  

শুক্রবার (২৭ জানুয়ারি) দিনগত রাত ২টার দিকে রাজ্যের রাজধানী রাঁচি থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে ধানবাদের ব্যাংক মোড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

আগুনের সূত্রপাতের প্রকৃত কারণ জানা না গেলেও শনিবার (২৮ জানুয়ারি) সকাল পর্যন্ত উদ্ধারকাজ চলেছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।  

ভারতের সংবাদমাধ্যমটি জানায়, নিহতদের মধ্যে হাসপাতালের মালিক চিকিৎসক বিকাশ হাজরা, তার স্ত্রী চিকিৎসক প্রেমা হাজরা এবং সেবিকা তারা দেবী রয়েছেন। এছাড়া সোহান খানারি নামে আরও একজনের মরদেহ শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে চিকিৎসক দম্পতিসহ ৫ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডে আরও কয়েজন আহত হয়েছেন।

ঝাড়খণ্ড পুলিশ জানায়, শুক্রবার (২৭ জানুয়ারি) রাতে হঠাৎ ওই হাসপাতালে আগুন লেগে যায়। হাসপাতালের একটি অংশে দায়িত্বরত ছিলেন চিকিৎসক দম্পতি।  

খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশের ধারণা, অগ্নিকাণ্ডের পর শ্বাসকষ্টজনিত কারণে তাদের মৃত্যু হয়েছে।

ধানবাদের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) প্রেমকুমার তিওয়ারি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ধারণা করা হচ্ছে স্টোর রুমে লাগা আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনের অসুস্থ হওয়ার খবর পেয়েছি। চারজনের মৃতদেহ শনাক্ত করা হয়েছে। অপর জনের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad