ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সাবেক মার্কিন স্পিকারের স্বামীর ওপর হামলার ভিডিও প্রকাশ্যে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
সাবেক মার্কিন স্পিকারের স্বামীর ওপর হামলার ভিডিও প্রকাশ্যে

যুক্তরাষ্ট্রের সাবেক হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির ওপর চালানো হাতুড়ি হামলার ভিডিও প্রকাশ পেয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) ভিডিওটি প্রকাশ করা হয়।

যদিও আরও আগেই পলের ওপর হামলার ঘটনার ভিডিও প্রকাশের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছিল বেশ কয়েকটি সংবাদমাধ্যম। হামলার জরুরি সার্ভিসকে দেওয়া কল প্রকাশের জন্যও আবেদন করা হয়েছিল। খবর আল-জাজিরার।

২০২২ সালের ২৮ অক্টোবর হামলার শিকার হন পল পেলোসি। ডেভিড ডিপেইপ ৪২ বছর বয়সী এক ব্যক্তি ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিস্কোয় ন্যান্সি পেলোসির বাড়ির দরজা ভেঙে ঢুকে পড়েন। এ সময় তার হাতে ছিল একটি হাতুড়ি। তিনি মূলত সাবেক হাউস স্পিকারের ওপর হামলা চালাতে চেয়েছিলেন। কিন্তু সে সময় ডেমোক্রেট নেতা ন্যান্সি বাড়ি ছিলেন না। তিনি ছিলেন ওয়াশিংটনে।

হামলাকারী ঘরে ঢুকে হাতুড়ি বের করে তেড়ে গিয়েছিলেন। পল সেটি ধরে ফেলেন। পরে অবশ্য হামলাকারী তাকে হাতুড়িপেটা করেন। এতে বাহু ও হাতে চোট পান পল পেলোসি। এর আগেই অবশ্য জরুরি সেবা নম্বরে কল করেছিলেন তিনি।

পুলিশের ইউনিফর্মে থাকা ক্যামেরায় হামলার ঘটনাটি ধরা পড়ে। ডেভিড ডিপেইপ হামলার করার পরপরই পুলিশ সদস্য তাকে থামাচ্ছেন, সে চিত্রও ধরা পড়ে ক্যামেরায়।

হামলার ঘটনার পর ওয়াশিংটন থেকেই এ ব্যাপারে একটি বিবৃতি দেন ন্যান্সি। হামলাকারীকে পুলিশ ধরতে পেরেছে জানিয়ে উষ্মা প্রকাশ করেন তিনি।

১৯৬৩ সালে পল পেলোসি ও  ন্যান্সি দাম্পত্য জীবন শুরু করেন। তাদের পাঁচ সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।