ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামাবেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
২৪ ঘণ্টায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামাবেন ট্রাম্প!

দীর্ঘদিন ধরে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ২৪ ঘণ্টায় থামিয়ে দিতে পারবেন বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে, তিনি যদি মার্কিন প্রেসিডেন্ট পদে থাকতেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যমে এ দাবি করেন বহু ঘটনায় আলোচিত-সমালোচিত মার্কিন ধনকুবের ও রাজনৈতিক। টুইটারে করা পোস্টে ট্রাম্প বলেছেন, আমি যদি আমেরিকার প্রেসিডেন্ট পদে থাকতাম একদিনেই যুদ্ধ থামিয়ে দিতাম। আমি ক্ষমতায় থাকলে অবশ্য এ যুদ্ধ শুরুই হতো না।

আরেক পোস্টে তিনি লেখেন, এখনও সময় আছে। আমাকে প্রেসিডেন্সি দিলে ২৪ ঘণ্টায় যুদ্ধ বন্ধ করে দেব। অবশ্যই এর মূলে থাকবে আলাপ আলোচনা। এর মাধ্যমেই দুই পক্ষে সহমতে যুদ্ধ বন্ধ করে দিতে পারব। সাধারণ মানুষের প্রাণ চলে যাচ্ছে, মেনে নেওয়া যায় না।

ট্রাম্পের এমন টুইটের পর তার ভক্ত-সমর্থকরাও একই সুরে গান গাইছেন। তারাও দাবি করেন, একমাত্র ট্রাম্পই পারেন। বাইডেন তো তার কাছে নস্যি!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে গত বৃহস্পতিবারও (২৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাসে দেন ডোনাল্ড ট্রাম্প। বর্তমান প্রেসিডেন্টকে অবিলম্বে যুদ্ধ বন্ধে ‘কড়া বার্তা’ দেন তিনি।

বাইডেনকে উদ্দেশ করে তিনি আরও বলেন, যুদ্ধে টিকে থাকতে ইউক্রেনকে এখন ট্যাংক দিচ্ছে আমেরিকা। এরপর তো প্রয়োজনে পরমাণু অস্ত্রও দেবে। সময় নষ্ট করবেন না। এখনই বিধ্বংসী যুদ্ধ থামান। খুব সহজেই এই যুদ্ধ বন্ধ করা যেতে পারে।

সূত্র: ইন্ডিপেন্ডেন্ট

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।