ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ নিয়ন্ত্রিত হাসপাতালে হামলার অভিযোগ, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
রুশ নিয়ন্ত্রিত হাসপাতালে হামলার অভিযোগ, নিহত ১৪

পূর্ব ইউক্রেনের রুশ নিয়ন্ত্রিত এলাকার একটি হাসপাতালে কিয়েভ সেনারা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে মস্কো। এ হামলায় ১৪ নিহত হয়েছেন।

এছাড়া হাসপাতালের কর্মী ও রোগীসহ অন্তত ২৪ জন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, রুশ নিয়ন্ত্রিত নোভোইদারের একটি হাসপাতালে রকেট হামলা চালিয়েছে ইউক্রেনীয় সেনারা। যুক্তরাষ্ট্রের সরবরাহ করা হিমরাস রকেট দিয়ে এ হামলা চালানো হয়।

এতে আরও বলা হয়, হাসপাতালে ইচ্ছাকৃত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যুদ্ধাপরাধ করছে কিয়েভ। এ অপরাধের পরিকল্পনা ও বাস্তবায়নের সঙ্গে জড়িত সবাইকে খুঁজে বের করে জবাবদিহিতার আওতায় আনা হবে।

গত কয়েক মাস ধরে হাসপাতালটিতে বেসামরিক ও আহত সেনা সদস্যদের চিকিৎসা করা হতো বলেও বিবৃতিতে বলা হয়।

তবে অভিযোগের বিষয়ে তাৎক্ষনিক কোনো প্রতিক্রিয়া জানায়নি ইউক্রেন।

এদিকে, পূর্ব ইউক্রেনের কনস্টান্টিনিভকা শহরে শনিবার হামলা চালিয়েছে রুশ বাহিনী। স্থানীয় গভর্নর জানিয়েছেন, এই হামলায় তিনজন নিহত ও এক ডজনেরও বেশি আহত হয়েছেন।

দোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেঙ্কো সোশ্যাল প্ল্যাটফর্মে বলেছেন, ‘রাশিয়ানরা একটি আবাসিক এলাকায় হামলা চালিয়েছে। এতে চারটি বহুতল ভবন, একটি হোটেল, গ্যারেজ ও বেসামরিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ’

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।