ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাবলুসে ইসরায়েলিদের নির্বিচারে গুলি, ১০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
নাবলুসে ইসরায়েলিদের নির্বিচারে গুলি, ১০ ফিলিস্তিনি নিহত নিহতদের মরদেহ কাঁধে নিয়ে ফিলিস্তিনিদের মাতম

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি সেনাবাহিনীর নির্বিচারগুলিতে অন্তত ১০ ফিলিস্তিনি নিহত ও কয়েক ডজন আহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে বুধবারের (২২ ফেব্রুয়ারি) এ ঘটনায় কমপক্ষে ১০২ আহত হয়েছেন, এরমধ্যে ৮২ জনের শরীরে গুলি লেগেছে, তাদের ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে স্থানীয় সময় বুধবার সকাল ১০টায় সেনাবাহিনীর কয়েক ডজন সাঁজোয়া যান এবং বিশেষ বাহিনীর সদস্যরা নাবলুসে আক্রমণ করার পরপরই ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এসময়  ইসরায়েলি বাহিনী শহরের সব প্রবেশ পথ বন্ধ করে দেয় এবং ফিলিস্তিনি যোদ্ধা হোসাম ইসলাম এবং মোহাম্মদ আবদুল ঘানি যে বাড়িটিতে অবস্থান করছিল সেটি ঘিরে ফেলে। অভিযানে তারা দু'জনই নিহত হয়েছেন। খবর আল জাজিরা

হামলায় ব্যবহৃত ইসরায়েলি সাঁজোয়া যান

নাবলুস থেকে আল জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছেন, ইসরায়েলি সেনারা সেখানে নির্বিচারে গুলি চালাচ্ছে।

এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী এখন নাবলুস শহরে অভিযান চালাচ্ছে। তবে তারা এবিষয়ে আর বিস্তারিত কিছু জানায়নি।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।