ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চাপ বাড়ছে, বাখমুত ছাড়ছেন বেসামরিকরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
চাপ বাড়ছে, বাখমুত ছাড়ছেন বেসামরিকরা

রাশিয়ার হামলায় বাখমুতে ইউক্রেনীয় সেনা ও বেসামরিক নাগরিকদের ওপর চাপ বাড়ছে। বেসামরিক নাগরিকরা অন্যত্র সরে যাওয়ার চেষ্টা করছেন।

আর এতে তাদের সহায়তা করছেন ইউক্রেনীয় সেনারা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার (৪ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বেসামরিকদের সহায়তা করা ইউক্রেনীয় সেনারা জানান, শনিবার বাখমুতের বাইরে একটি অস্থায়ী সেতু পার হওয়ার চেষ্টা করার সময় গোলাগুলিতে একজন নারী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন দুইজন পুরুষ।

নাম প্রকাশ না করার শর্তে ইউক্রেনের একজন সেনা প্রতিনিধি দ্য অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সিকে বলেছেন, বেসামরিক নাগরিকদের জন্য যানবাহনে শহর ছেড়ে যাওয়া এখন খুবই বিপজ্জনক। এর পরিবর্তে তাদের পায়ে হেঁটে পালিয়ে যেতে হবে।

গত কয়েক মাস ধরেই বাখমুত মস্কোর আক্রমণের মূল লক্ষ্য ছিল। রাশিয়ান সৈন্যদের পাশিপাশি ওয়াগনার গ্রুপের বৃহৎ বাহিনী ইতোমধ্যে শহরটির কাছাকাছি চলে এসেছে।

ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন শুক্রবার বলেছেন, তার যোদ্ধারা বাখমুতকে ‘কার্যত ঘিরে ফেলেছে’। সর্বশেষ ভিডিওতে, প্রিগোজিন জেলেনস্কিকে শহরটি ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad