ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি সেনাদের অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
ইসরায়েলি সেনাদের অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরে জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনাদের অভিযানে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এমনটি জানিয়েছে।

খবর বিবিসি।  
 
ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, নিহত ছয়জনের একজন গেল মাসে দুই ইসরায়েলি ভাইকে হত্যার পেছনে দায়ী।  
 
মঙ্গলবার বিকেলে ওই শরণার্থী শিবিরে এই অভিযানের ঘটনা ঘটে। শিবিরটিতে ফিলিস্তিনি জঙ্গিদের খুঁজতে প্রায়শই ইসরায়েলিরা অভিযান চালায়।

অভিযানে তীব্রভাবে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় একটি ভবন থেকে ধোঁয়া বের হচ্ছে। সামরিক যানের দীর্ঘ সারির ওপর দিয়ে হেলিকপ্টার উড়ে যাচ্ছে।  

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, কাঁধে বহন করার মতো ক্ষেপণাস্ত্রগুলো ব্যবহার করা হয়েছে। এক ব্যক্তিকে খোঁজা হচ্ছিল। একটি অ্যাম্বুলেন্স থেকে স্থানীয় অস্ত্রধারীরা সৈন্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতদের যে তালিকা করেছে, সে অনুযায়ী পাঁচজনের বয়স ২০ এর ঘরে। একজনের বয়স ৪৯। তার নাম আবদেল ফাত্তাহ খারোসা।  

চলতি বছরে অধিকৃত পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেমে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত বেড়েছে। এই পর্যন্ত ৭০ জন ফিলিস্তিনি, জঙ্গি ও বেসামরিক ইসরায়েলি বাহিনীর হাতে নিহত হয়েছে। ইসরায়েলের পক্ষের ১৩ জন নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
আরএইচ    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।