ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের স্কুলে ট্রান্সজেন্ডারের বন্দুক হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
যুক্তরাষ্ট্রের স্কুলে ট্রান্সজেন্ডারের বন্দুক হামলায় নিহত ৬

যুক্তরাষ্ট্রের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ছয়জন নিহত হয়েছেন।  বন্দুকধারী একজন ট্রান্সজেন্ডার।

নিহতদের মধ্যে তিন শিশু ও তিনজন বয়স্ক মানুষ রয়েছেন।

সোমবার (২৭ মার্চ) ন্যাশভিল শহরে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২৮ মার্চ) এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস ও বিবিসি

আক্রমণকারীর কাছে ওই স্কুলের পুরো নকশা ছিল। হাতে আঁকা ওই নকশায় কোথা দিয়ে স্কুলে ঢোকা যায় তা দেখানো ছিল।  

পুলিশ জানিয়েছে, আক্রমণকারীর কাছে দুইটি সেমি-অটোমেটিক রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল।  ট্রান্সজেন্ডার ওই খুনির নাম অড্রে হেল। তার বয়স ২৮ বছর।  পরে পুলিশের গুলিতে তিনিও মারা গেছেন।

এ কনভেন্ট স্কুলে প্রিস্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত ক্লাস হয়। প্রায় দুইশ’ ছাত্রছাত্রী সেখানে পড়ে। যে তিনজন পড়ুয়া গুলিতে মারা গেছে, সকলের বয়স নয় বছর। এছাড়া স্কুলের তিনজন কর্মীও মারা গেছেন।

ন্যাশভিলের পুলিশ প্রধান জন ড্রেক বলেছেন, বাচ্চাদের দেখে আমি চোখের জল সামলাতে পারিনি।  আক্রমণকারীও ওই স্কুলেরই ছাত্রী ছিলেন। তার কাছে কিছু কাগজপত্র পাওয়া গেছে। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। এ দিনের সঙ্গে ও স্কুলের কোনো ঘটনার সঙ্গে তার কোনো যোগ ছিল কি না, তাও দেখা হচ্ছে।

শহরের মেয়র জন ড্রেক বলেছেন, খুবই দুঃখের ঘটনা। পুরো শহর শোকপালন করছে।

দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন কংগ্রেসকে বলেছেন, এবার অন্তত অস্ত্র আইন কড়া করা হোক। বাইডেনের প্রেস সেক্রেটারি বলেছেন, আর কতজন বাচ্চাকে এভাবে হত্যা করা হবে, তারপর রিপাবলিকানরা উদ্যোগী হবে এবং অ্যাসল্ট অস্ত্রের ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।