ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ভুল পদক্ষেপ নিলে ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
ভুল পদক্ষেপ নিলে ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে: ইরান

ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রায়িসি বলেছেন, ইসরায়েল যদি ইরানের বিরুদ্ধে সামান্যতম কোনো ভুল পদক্ষেপ নেয়, তাহলে তেল আবিব ও হাইফা নগরীকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার ইরানের জাতীয় সেনা দিবস উপলক্ষে আয়োজিত সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় প্রেসিডেন্ট রায়িসি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, ইরানের যে সামরিক সক্ষমতা রয়েছে তা নিজস্ব প্রযুক্তির ওপর ভিত্তি করে গড়ে উঠেছে।

রায়িসি বলেন, শত্রুরা বিশেষ করে ইসরায়েল এই বার্তা গ্রহণ করতে পারে যে, তাদের সামান্যতম ভুলের কঠোর জবাব দেবে ইরানের সামরিক বাহিনী। যার পরিণতিতে তেল আবিব ও হাইফা নগরী মাটির সঙ্গে মিশে যাবে।

যুক্তরাষ্ট্রের সেনাদের উদ্দেশে ইরানের প্রেসিডেন্ট বলেন, আজকের কুচকাওয়াজ অনুষ্ঠান থেকে যুক্তরাষ্ট্রের সেনাদের জন্য বার্তা হচ্ছে- তাদের অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব এই অঞ্চল ছেড়ে চলে যেতে হবে। এই অঞ্চল ছাড়তে হবে মার্কিন সেনাদের নিজেদের স্বার্থেই।

মার্কিন সেনাদের কারণে এই অঞ্চলের নিরাপত্তা হুমকির মুখে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, অথচ ইরানের সেনারা যেখানে উপস্থিত আছে সেখানে তারা শান্তি প্রতিষ্ঠা করছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।