ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২৭

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ১১, ২০২৩
গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২৭

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যের বরাতে এই খবর জানিয়েছেন আল জাজিরার সাংবাদিক ইয়োমনা এল সায়েদ।

 

তিনি বলেন, ৭৬ জনের বেশি লোক আহত হয়েছেন। বেশিরভাগই গুরুতর আহত হয়েছেন। বিবিসি।

এদিকে বৃহস্পতিবার ফিলিস্তিনের ওয়াফা বার্তা সংস্থা বলছে, গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৬৪ জন। নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।  

গাজায় ইসরায়েল বিমান হামলা অব্যাহত রেখেছে। এদিকে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসরায়েলের দিকে লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে।
 
ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত গাজা থেকে চারশর বেশি রকেট ছোড়া হয়েছে। বেশিরভাগই আটকে দেওয়া হয়েছে কিংবা গাজার খোলা স্থানে পড়েছে। হামলায় ইসরায়েলের সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে।  

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বুধবার এক টিভি ভাষণে বলেন, ইসরায়েল ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর ওপর কঠোর আঘাত করেছে। এই আঘাত শেষ হয়ে যায়নি। তারা লুকিয়ে থাকতে পারবে না। আমরা ঠিক করব কখন কোথায় হামলা চালাব।  

অন্যদিকে ফিলিস্তিনি সাংবাদিকদের সংগঠন (পিজেএস) এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি বাহিনী গাজায় বিদেশি সাংবাদিকদের প্রবেশ করতে দেয়নি। তারা এই নিষেধাজ্ঞার নিন্দা জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।