ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনজুড়ে ড্রোন হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
ইউক্রেনজুড়ে ড্রোন হামলা, নিহত ১

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাতভর ব্যাপক ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত একজন নিহত হয়েছে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার (২৮ মে) এক প্রতিবেদনে বিবিসি এ তথ্য জানিয়েছে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, একটি পেট্রোল স্টেশনের কাছে ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে একজনের মৃত্যু হয়েছে।

তিনি বলেছেন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ২০টিরও বেশি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। তবে আরও একটি ‘নতুন ড্রোন হামলা’ এগিয়ে আসছে।

বিবিসি বলছে, সম্প্রতি কিয়েভের ওপর আক্রমণ জোরদার করেছে রাশিয়া। তারা রাজধানীর প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করতে চাচ্ছে। সাম্প্রতিক হামলায় রাশিয়া তথাকথিত কামিকাজে ড্রোনের পাশাপাশি ক্রুজ এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে।

এর আগে রোববার ইউক্রেনের ১২টি অঞ্চলে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় করা একটি পোস্টে ক্লিটসকো কিয়েভের বাসিন্দাদের ‘আশ্রয়কেন্দ্রে থাকতে’ অনুরোধ করেছেন। সতর্ক করে তিনি আগেই বলেছিলেন যে, রাতটি ‘কঠিন’ হবে।

তিনি বলেন, ড্রোনের টুকরো পড়ে রাজধানীর পৃথক জেলায় অন্তত দুটি উঁচু ভবনে আগুন লেগেছে। সেখানে জরুরি কর্মী মোতায়েন করা হয়েছে।

রাশিয়ার এই ব্যাপক হামলা ইউক্রেনের পাল্টা আক্রমণের আগে প্রত্যাশিত ছিল। শনিবার ইউক্রেনের সবচেয়ে জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাদের একজন বিবিসিকে বলেছেন, দেশটি এ ধরনের হামলার জন্য প্রস্তুত।

দেশটির ন্যাশনাল সিকিউরিটি অ্যান্ড ডিফেন্স কাউন্সিলের সেক্রেটারি ওলেক্সি দ্যানিলভ বলেছেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দখলদার বাহিনীর কাছ থেকে এলাকা পুনরুদ্ধারের জন্য একটি আক্রমণ ‘আগামীকাল, পরশু বা এক সপ্তাহের মধ্যে’ শুরু হতে পারে।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।