ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কিয়েভে আবারও বড় বিমান হামলা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
কিয়েভে আবারও বড় বিমান হামলা রাশিয়ার

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও বড় ধরনের বিমান হামলা চালিয়েছে রাশিয়া। মঙ্গলবার (৩০ মে) ভোরে নতুন করে এই হামলা চালানো হয়।

হামলা প্রতিহত করতে তৎপর রয়েছে দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রাশিয়ান ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা থেকে শত শত জীবন বাঁচানোয় ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে ধন্যবাদ জানান প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার কয়েক ঘণ্টা পরই রাশিয়া কিয়েভে নতুন বিমান হামলা করল।

মঙ্গলবার সকালের প্রথম দিকে কিয়েভের বিমান প্রতিরক্ষা ব্যবস্থাগুলো আগত লক্ষ্যবস্তুগুলো গুলি করে ভূপাতিত করার চেষ্টা করে। শহরের কর্মকর্তারা বলেছেন, বেশ কয়েকটি অঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে উঠছিল।

বাসিন্দাদের উদ্দেশে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন, ‘এটি একটি বড় ধরনের আক্রমণ! কেউ আশ্রয়কেন্দ্র ত্যাগ করবেন না। ’

ক্লিটসকো বলেছেন, হোলোসিভস্কি জেলায় রুশ হামলায় আহত এক নারীকে (২৭) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পরে তিনি জানিয়েছেন, রাশিয়ার সর্বশেষ বিমান হামলায় একজন নিহত হয়েছেন।

কিয়েভ মেয়র বলেন, ক্ষেপণাস্ত্রের ধ্বংসস্তূপ পড়ে কয়েকটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওইসব জায়গা থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে।

মঙ্গলবার ভোরের নতুন এই হামলা চলতি মাসে কিয়েভে রাশিয়ার ১৭তম আক্রমণ। এছাড়া টানা তৃতীয় দিনের মতো রাতে কিয়েভে হামলা চালাল মস্কো। গতকাল ইউক্রেনের রাজধানী শহরে দুই দফায় হামলা চালায় রাশিয়া।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।