ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

গঙ্গায় ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুন ৫, ২০২৩
গঙ্গায় ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু 

বিহারের ভাগলপুরে গঙ্গায় আবারও ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু। লাইভ হিন্দুস্তানের প্রতিবেদন অনুযায়ী, রোববার বিকেল পাঁচটা নাগাদ নির্মাণাধীন সেতুটি ভেঙে পড়ে।

পরবত্তা থানা এলাকায় সুলতানগঞ্জ (ভাগলপুর জেলা) এবং অগুবানির (খগড়িয়া জেলা) মধ্যে গঙ্গার ওপর সেতুটি নির্মাণ করা হচ্ছিল। প্রাথমিকভাবে জানা গেছে ১০, ১১ ও ১২ নম্বর স্তম্ভ ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে যায়।  

তিনটি স্তম্ভের সঙ্গে যে অংশটি যুক্ত ছিল, তাও হুড়মুড়িয়ে গঙ্গায় ভেঙে পড়েছে বলে লাইভ হিন্দুস্তানের প্রতিবেদনে জানানো হয়েছে। খবর হিন্দুস্তান টাইমস।

রোববারের ঘটনার পর সেতু নির্মাণের বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে। গেল বছরের এপ্রিলে ওই সেতুটি ভেঙে পড়েছিল। সেই ঘটনার পর ১৪ মাস কাটতে না কাটতেই ফের ভেঙে পড়ল সেতুর একাংশ।

সংবাদসংস্থা এএনআইকে ডেপুটি ডিস্ট্রিক্ট কালেক্টর কুমার অনুরাগ বলেন, গতকাল সন্ধ্যায় ওই নির্মাণাধীন সেতুটি ভেঙে পড়ে। হতাহতের খবর মেলেনি। ঘটনাস্থলে গিয়েছেন কর্মকর্তারা।

কর্মকর্তারা জানিয়েছেন, ২০১৪ সালে সেই চার লেনের সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ২০১৯ সালের মধ্যে সেই ব্রিজের নির্মাণকাজ শেষ হয়ে যাওয়ার কথা ছিল।  

কিন্তু জমি অধিগ্রহণে দেরি হওয়ায় নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করা যায়নি। পরে করোনাভাইরাস মহামারি শুরু হয়ে যাওয়ায় ৩ দশমিক ১১ কিলোমিটারের সেতুর কাজ থেমে যায়। পরে আবার কাজ শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ৫, ২০২৩
আরএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।