ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণে ১১ জন নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুন ৮, ২০২৩
আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণে ১১ জন নিহত 

আফগানিস্তানের উত্তরাঞ্চলের একটি মসজিদে বিস্ফোরণে ১১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার এই ঘটনা ঘটে।

কর্মকর্তারা জানিয়েছেন, চলতি সপ্তাহের শুরুতে হামলায় নিহত তালিবানের প্রাদেশিক ডেপুটি গভর্নরের অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে এই বিস্ফোরণ ঘটে। রয়টার্স।

তালিবান-শাসিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, বাদাখস্থান প্রদেশের এই বিস্ফোরণে ৩০ জনের বেশি আহত হয়েছেন। এই প্রদেশের অবস্থান দেশটির উত্তরে দিকে। এটি চীন ও তাজিকিস্তান সীমান্তঘেঁষা একটি প্রদেশ।

নিহতদের মধ্যে রয়েছেন উত্তরাঞ্চলীয় বাগলান প্রদেশের পুলিশের সাবেক কমান্ডার সাইফুল্লাহ শামিম। এক বিবৃতিতে আরেক পুলিশ প্রধান নাজিবুল্লাহ বাদাখশি শোক প্রকাশ করেছেন।

আশরাফ নায়েল নামে ফায়েজাবাদের এক বাসিন্দা বলেন, তিনি আদালত ভবনের কাছে ছিলেন। বেলা ১১টার দিকে বিস্ফোরণের শব্দ শুনতে পান। মসজিদের দেওয়ালের কারণে খুব বেশি শব্দ শোনা যায়নি। পরে ঘটনাস্থলে অনেক অ্যাম্বুলেন্স ছুটে আসে।

এর আগে গেল মঙ্গলবার বাদাখস্থানের ডেপুটি গভর্নরকে হত্যার দায় স্বীকার করে ইসলামিক স্টেটসের জঙ্গিরা।

ইসলামিক স্টেট বেশ কয়েকটি শহরে বড় হামলার দায় স্বীকার করায়, তালিবান প্রশাসন সংগঠনটির সদস্যদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।

ইসলামিক স্টেটের লক্ষ্য তালিবান প্রশাসনের কর্মকর্তারা। গেল মার্চে উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের গভর্নরকে হত্যার দায় স্বীকার করে গোষ্ঠীটি।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।