ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সু চিকে মুক্তি দেওয়ার অনুরোধ জানালেন ছেলে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
সু চিকে মুক্তি দেওয়ার অনুরোধ জানালেন ছেলে কিম অ্যারিস

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী সু চিকে মুক্তি দিতে দেশটির সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছেন তার ছোট ছেলে কিম অ্যারিস।

শুক্রবার (২৩ জুন) এক প্রতিবেদনে এ খবর জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

জানা গেছে, লন্ডনে বিবিসি বার্মিজকে দেওয়া সাক্ষাৎকারে কিম অ্যারিস এ আহ্বান জানান।

তিনি বলেন, আমি আমার মাকে কারাগারে থাকতে দিতে পারি না। বিশ্বের উচিত আমার মাকে সাহায্য করা।

ব্রিটিশ নাগরিক কিম অ্যারিসের দাবি, সেনাবাহিনী তাকে তার মায়ের শারিরীক অবস্থা সম্পর্কে কোনো তথ্য দেয়নি। তিনি বার্মিজ দূতাবাস, ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তর্জাতিক রেড ক্রসের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন, কিন্তু কেউ তাকে সাহায্য করেনি।

গণমাধ্যমে দেওয়া নিজের প্রথম সাক্ষাৎকারে অ্যারিস বলেন, এর আগে আমি গণমাধ্যমের সামনে কথা বলতে চাইনি। তিনি জানান, ১৯৮৯ সাল থেকে ২০১০ সালের মধ্যে প্রায় ১৫ বছর ধরে তার মাকে আটকে রাখার সময়ও কোনো সংবাদমাধ্যমে কথা বলেননি তিনি।

কিম অ্যারিস বলছেন, রাজনীতি থেকে দূরে থাকাটাই আমার জন্য ভালো। আমি রাজনীতিতে জড়িত হই সেটা আমার মা কখনোই চাননি। কিন্তু এখন যেহেতু তাকে আবারও দীর্ঘদিনের সাজা দেওয়া হয়েছে ও সেনাবাহিনী পরিষ্কারভাবে অযৌক্তিক কাজ করে যাচ্ছে, সেহেতু এখন আমার কথা বলা উচিত।

প্রসঙ্গত, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে মিয়ানমারের ক্ষমতাসীন গণতান্ত্রিক সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। এরপর বন্দি করা হয় অং সান সু চি ও তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) বিভিন্ন স্তরের বহু নেতাকর্মীকে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ