ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কেনিয়ায় ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে ৪৮ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
কেনিয়ায় ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে ৪৮ জন নিহত

পশ্চিম কেনিয়ার একটি ব্যস্ত জংশনে ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে অন্য যানবাহন ও পথচারীদের চাপা দোওয়ার ঘটনায় অন্তত ৪৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখনও দুইজন দুর্ঘটনা কবলিত ট্রাকের নিচে চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া এতে ৩০ জনের বেশি আহত হয়েছেন।

শুক্রবার (৩০ জুন) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দেশটির নাকুরু শহরে এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

জানা গেছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় পশ্চিম কেনিয়ার কেরিং ও নাকুরু শহরের মধ্যবর্তী একটি ব্যস্ততম সড়কে দুর্ঘটনাটি ঘটেছে। সেখানে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বেশ কয়েকটি যানবাহন ও পথচারীদের ধাক্কা দেয়।

দুর্ঘটনার পর এএফপির বরাত দিয়ে স্থানীয় পুলিশ কমান্ডার জিওফ্রে মায়েক বলেন, এখন পর্যন্ত আমরা ৪৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হতে পেরেছি। ধারণা করা হচ্ছে এখনও একজন বা দুইজন দুর্ঘটনা কবলিত ট্রাকের নিচে আটকা পড়ে আছেন। এছাড়া এ ঘটনায় গুরুতর আহত হয়ে অন্তত ৩০ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ সংখ্যা আরও বাড়তে পারে বলেও উল্লেখ করেন তিনি।

রিফ্ট ভ্যালির আঞ্চলিক পুলিশ কমান্ডার টম এমবোয়া ওদেরো জানান, পশ্চিম কেনিয়ার কেরিচোর দিকে যাওয়ার পথে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আটটি গাড়ি, বেশ কয়েকটি মোটরসাইকেল, পথচারী ও ফুটপাতে বিভিন্ন ব্যবসায়ীদের চাপা দেয়।

কেরিচো কাউন্ট্রি হাসপাতালের চিকিৎসক কলিন্স কিপকোচ গণমাধ্যমকে জানান, তার হাসপাতালের মর্গে এখন পর্যন্ত ৪৫টি মরদেহ নেওয়া হয়েছে। এছাড়া ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। উদ্ধার অভিযান এখনও চলছে, মরদেহ বা আহতদের সংখ্যা আরও বাড়তে পারে।

দেশটির পরিবহনমন্ত্রী কিপচুম্বা মুরকোমেন এক টুইটার বার্তায় বলেন, উদ্ধার প্রচেষ্টা চলছে। দুর্ঘটনার কারণ নির্ণয়ের জন্য তদন্ত করা হবে।

ভয়াবহ এ দুর্ঘটনায় দেশটির প্রেসিডেন্ট উইলিয়াম রুটোসহ অনেক নেতা শোক প্রকাশ করেছেন।

তথ্যসূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।