ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার দাবি সিরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার দাবি সিরিয়ার

ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করা হয়েছে বলে দাবি করেছে সিরিয়া। অন্যদিকে ইসরায়েলি পুলিশ বলছে যে, সিরিয়ার বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রগুলোর ধ্বংসাবশেষ দূরবর্তী একটি শহরে গিয়ে পড়েছে।

 

ইসরায়েল সিরিয়ার বিমানবন্দরসহ বিভিন্ন ঘাঁটিতে সাম্প্রতিক সময়ে বিমান হামলা বাড়িয়েছে, যাতে সিরিয়া ও লেবাননে আকাশপথে ইরানের ক্রমবর্ধমান অস্ত্র সরবরাহে বিঘ্ন ঘটানো যায়। রয়টার্স।  

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, দেশের কেন্দ্রীয় অংশে তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরায়েলি ক্ষেপণাস্ত্রগুলোকে আটকে দিয়ে বেশিরভাগই ভূপাতিত করেছে।

সিরিয়ার সেনাবাহিনী এক বিবৃতিতে বলছে, ক্ষেপণাস্ত্রগুলো লেবাননের রাজধানী বৈরুতের কিছু অংশের ওপর দিয়ে উড়ে এসে সিরিয়ার হোমস শহরের কাছাকাছি এলাকাগুলোতে আঘাত হানে। এতে শুধু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র বলেন, তাদের যুদ্ধবিমান সিরিয়ান আকাশ প্রতিরক্ষা ঘাঁটিতে হামলা চালিয়েছে। এই ঘাঁটি থেকেই ইসরায়েলের দিকে বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল।

ইসরায়েলি পুলিশ বলছে, মাঝ আকাশের এক বিস্ফোরণ ইসরায়েলজুড়েই শোনা যায়। সিরিয়ার ক্ষেপণাস্ত্রগুলোর ধ্বংসাবশেষ রাহাত নামে একটি শহরে পড়ে। ক্ষয়ক্ষতির বিষয়ে কিছুই বলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।