ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জেলেনস্কির ওপর হামলার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে নারী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
জেলেনস্কির ওপর হামলার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে নারী আটক

ইউক্রেনের নিরাপত্তা সংস্থা সোমবার বলেছে, বন্যাদুর্গত অঞ্চল পরিদর্শনের সময় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ওপর হামলার পরিকল্পনায় রাশিয়াকে সহযোগিতা করার অভিযোগে তারা এক নারীকে আটক করেছে।  

নিরাপত্তা সংস্থা এসবিইউ বলছে, দক্ষিণের মিকোলাইভ সফরের সময় ভলোদিমির জেলেনস্কির ওপর হামলার পরিকল্পনা করে রাশিয়া।

ওই পরিকল্পনা সফল করতে মস্কোকে তথ্য দিয়ে সাহায্য করেছিলেন আটক এই নারী।

সংস্থাটি ওই নারীর একটি ঝাপসা ছবি প্রকাশ করেছে, যাতে দেখা গেছে একটি রান্নাঘরে তার সঙ্গে মুখোশ পরা কর্মকর্তারা দাঁড়িয়ে রয়েছেন। তার কাছে সামরিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পর্কযুক্ত কিছু ফোন মেসেজ এবং হাতে লেখা নোট মিলেছে।  

ইউক্রেন প্রায়ই স্থানীয় বাসিন্দাদের তথ্য পাচারের অভিযোগে অভিযুক্ত করে, যারা রাশিয়াকে সমর্থন করে। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা মস্কোর সামরিক বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করে।

সোমবার টেলিগ্রামে জেলেনস্কি বলেন, এসবিইউ প্রধান তাকে ‘বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে লড়াইয়ের’ আপডেট জানিয়েছে। গেল জুন-জুলাইয়ে মিকোলাইভ সফর করেন জেলেনস্কি।  

এসবিইউর দেওয়া তথ্য অনুযায়ী, প্রেসিডেন্টের ওপর হামলার পরিকল্পনার বিষয়ে ইউক্রেন সতর্ক ছিল। মিকোলাইভে আকাশপথে বড় আকারের হামলা চালানোর পরিকল্পনায় সাহায্য করেছিলেন ওই নারী।

আটক নারীর বাড়ি মিকোলাইভের ওচাকিভ শহরে। একটি সামরিক ঘাঁটির দোকানে তিনি কাজ করতেন। মিকোলাইভের বিভিন্ন সামরিক স্থাপনার তথ্য সংগ্রহ করছিলেন তিনি। ওই স্থাপনার ছবিও তুলেছিলেন এবং পরিচিত ব্যক্তিদের কাছ থেকে তথ্য সংগ্রহের চেষ্টাও তিনি করেছিলেন বলেও অভিযোগ এসবিউর।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ