ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলাকে ‘সন্ত্রাস’ আখ্যা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলাকে ‘সন্ত্রাস’ আখ্যা যুক্তরাষ্ট্রের

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলিদের গুলিতে ১৯ বছরের এক ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলের এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ আখ্যা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

এছাড়াও ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

এক বিবৃতি মার্কিন পররাষ্ট্র দপ্তর বলে, ইসরায়েলি চরমপন্থি বসতি স্থাপনকারীদের সন্ত্রাসী হামলায় ১৯ বছরের এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আমরা তার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি, এ ঘটনায় দোষীদের সম্পূর্ণ জবাবদিহিতা ও বিচারের আওতায় আনার আহ্বান জানাই।

এদিকে গত সোমবার মার্কিন দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার নিশ্চিত করেছেন, শনিবারের বিবৃতিতে উল্লেখিত শব্দগুলো (সন্ত্রাসী) ‘দুর্ঘটনাবশত’ ব্যবহার করা হয়নি।

সাংবাদিকদের সামনে তিনি বলেন, বিষয় হলো, এটি একটি সন্ত্রাসী হামলা ছিল। এ বিষয়ে আমরা উদ্বিগ্ন। সে জন্যই আমরা ওই কথাগুলো বলেছি।

মিলার বলেন, আমরা এটিও স্পষ্ট করেছি, অপরাধী যেই হোক না কেন- হিংসাত্মক চরমপন্থার সব ক্ষেত্রেই সমান কঠোরতার সঙ্গে জবাবদিহিতা ও ন্যায়বিচার অনুসরণ করা উচিত।

বুরকায় শুক্রবারের ওই হামলার পর দুই বসতি স্থাপনকারীকে আটক করেছে ইসরায়েল। এটিকে ‘সঠিক পদক্ষেপ’ বলে উল্লেখ করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।