ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাংলাদেশিদের জন্য নুসুক প্ল্যাটফর্ম চালু করছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
বাংলাদেশিদের জন্য নুসুক প্ল্যাটফর্ম চালু করছে সৌদি আরব

সৌদি আরব ঢাকায় নুসুক প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে। আগামী বৃহস্পতিবার এটি চালু হবে।

সৌদি পর্যটন কর্তৃপক্ষ আরব নিউজকে বলেছে, রাজ্য আশা করছে, এটি বাংলাদেশের ওমরাহ যাত্রীদের আরও ভালো সুবিধা দেবে।

দক্ষিণ এশিয়ার দেশটি বিশ্বের চতুর্থ বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ, যেখানে ১৫০ মিলিয়নেরও বেশি মানুষ ইসলাম ধর্মের। প্রতি বছর হাজার হাজার বাংলাদেশি ওমরাহ ও হজ করতে সৌদি আরব যান।

সৌদির হজ ও ওমরাহ বিষয়কমন্ত্রী তাওফিক আল- রাবিয়াহর নেতৃত্বে একটি প্রতিনিধিদল আগামী ২৪-২৫ আগস্ট ঢাকা সফর করবে। দলটি হজ এবং ওমরাহ ইকোসিস্টেমের পরিবর্তনে তাদের প্রচেষ্টা তুলে ধরবে। এই সময়েই বাংলাদেশে নুসুক প্ল্যাটফর্ম উদ্বোধন করা হবে।  
 
নুসুকের এশিয়া-প্যাসিফিক মার্কেটের প্রেসিডেন্ট আল হাসান আলদাববাগ আরব নিউজকে বলেন, বাংলাদেশের ওমরাহযাত্রী ও পর্যটকদের সুবিধার্থে ঢাকায় প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে নুসুক রোড শো। এই রোড শোর প্রধান লক্ষ্য, দেশটিতে নুসুক প্ল্যাটফর্ম চালু করা... সৌদি আরবের জন্য বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ বাজার।  

এই বছর মালয়েশিয়া ও সিঙ্গাপুরেও নুসুক প্ল্যাটফর্ম চালু করবে সৌদি পর্যটন কর্তৃপক্ষ। এর মাধ্যমে ওমরাহ যাত্রীরা মক্কা ও মদিনা এবং এর বাইরে পবিত্র শহরগুলোতে ভ্রমণের পরিকল্পনা করতে পারবেন।  

আলদাববাগ বলেন, প্ল্যাটফর্মটি একটি ডিজিটাল পাসপোর্ট হিসাবে কাজ করে যা ওমরাহ যাত্রীদের জন্য যাত্রা সহজ করে, পাশাপাশি এটি আরও সুবিধাজনক করে তোলে।

চলতি বছর ৩ লাখ ৩২ হাজার বাংলাদেশিকে স্বাগত জানিয়েছে সৌদি আরব। যা লক্ষ্যমাত্রার চেয়েও ৭ শতাংশ বেশি।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।