ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত  ১৭ 

গতকাল বুধবার(৬ আগস্ট) ইউক্রেনের একটি বাজারে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায়  নিহতে সংখ্যা বেড়ে ১৭ দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও অন্তত ৩২ জন আহত হয়েছেন।

দোনেৎস্ক অঞ্চলের কস্তিয়ান্তিনিভকা শহরের একটি বাজারে এই হামলা করা হয় বলে জানা গেছে। ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন, এই হামলা বিগত কয়েক মাসের মধ্যে সবচেয়ে ভয়াবহ। ইউক্রেনের প্রধানমন্ত্রী ড্যানিস শ্যামিহাল হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। খবর সিএনএন।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামের নিজ চ্যানেলে শ্যামিহাল বলেন, রাশিয়ার সৈন্যরা সন্ত্রাসী। তাদের কখনোই ক্ষমা করা হবে না, শান্তিতেও থাকতে দেওয়া হবে না। সবকিছুরই উপযুক্ত প্রতিশোধ নেওয়া হবে।  
 
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির শেয়ার করা  একটি ভিডিওতে  দেখা যাচ্ছে হামলার ঠিক আগে বাজারটিতে বেসামরিক লোকজন ঘুরে বেড়াচ্ছেন। ভিডিওটি হামলার ঠিক আগের বলে দাবি করেন তিনি।  

কস্তিয়ান্তিনিভকা শহরটি গুরুত্বপূর্ণ রণক্ষেত্র বাখমুতের বেশ কাছাকাছি। তাই শহরটিতে সামরিক উপস্থিতি তুলনামূলক বেশি।

রাশিয়া বিগত কয়েক মাস ধরেই ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে গেলেও এতে এত বেশ প্রাণহানির ঘটনা খুবই বিরল। গত এপ্রিলে উমান নামে একটি শহরে রুশ হামলায় বেশ কয়েকজন শিশুসহ ২৩ জন নিহত হয়েছিল। তারও আগে, নিপ্রোতে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ৪০ জন নিহত হয়।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।