ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মস্কো-ক্রিমিয়ায় ড্রোন হামলা করেছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
মস্কো-ক্রিমিয়ায় ড্রোন হামলা করেছে ইউক্রেন

রাশিয়ার রাজধানী মস্কো, ক্রিমিয়া উপদ্বীপ ও দেশটির একটি তেলের ডিপোয় ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, তারা ক্রিমিয়ার পশ্চিম, উত্তর-পশ্চিম ও পূর্ব উপকূলে ছয়টি ড্রোন ভূপাতিত করেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) আল জাজিরার এক প্রতিবেদনে থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, রোববার (১৭ সেপ্টেম্বর) ভোরে হামলা করে ইউক্রেন। এটি ছিল সমন্বিত একটি আক্রমণ, যা রাশিয়া ব্যর্থ করে দিয়েছে। ছয়টি ড্রোন ও ৬টি ক্ষেপণাস্ত্র দিয়ে রুশ লক্ষ্যবস্তুতে আঘাত করে ইউক্রেন।

দক্ষিণ-পশ্চিম রাশিয়ায় একটি তেল ডিপোয় ইউক্রেন ড্রোন হামলা চালায়। ড্রোনটি বিস্ফোরিত হলে একটি জ্বালানি ট্যাঙ্কে আগুন লাগে। যদিও সেটি পরে নিভিয়ে ফেলা হয়।

মস্কোর কাছে দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। হামলার ঘটনার পর শহর থেকে ত্রিশটি ফ্লাইট বিলম্বিত হয়। তা ছাড়া ছয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

রাশিয়ার ওরিওল অঞ্চলের গভর্নর আন্দ্রেই ক্লিচকভ টেলিগ্রামে বলেছেন, হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। জরুরি পরিষেবার সকল দল ওই অঞ্চলে কাজ করছে। ক্ষয়ক্ষতির পরিমাণও জানাতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ