ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সাপ নিয়ে সার্ফিং, দেড় হাজার ডলার জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
সাপ নিয়ে সার্ফিং, দেড় হাজার ডলার জরিমানা

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে সাগরে পোষা সাপ নিয়ে সার্ফিং করছিলেন এক ব্যক্তি। সঙ্গে তিনি ভিডিও ধারণও করছিলেন।

গলায় সাপ নিয়ে সার্ফিং করার দায়ে অস্ট্রেলিয়ার বন্যপ্রাণী কর্তৃপক্ষ তাকে জরিমানা করেছে। বিবিসি।

ওই ব্যক্তির নাম হিগর ফিউজা। তার পোষা সাপ ‘শিবা’ ব্রেডলি পাইথন প্রজাতির। চলতি মাসের শুরুতে গলায় সাপ নিয়ে ফিউজার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর সাপের সঙ্গে তিনিও স্থানীয় সেলিব্রেটি হয়ে ওঠেন।  

কিন্তু তাদের স্বল্পস্থায়ী খ্যাতি বন্যপ্রাণী সুরক্ষা কর্মকর্তাদের সতর্ক করে দিয়েছিল। কর্মকর্তারা বলছেন, হিউজা সাপটিকে বিপদের মুখে ফেলে দিয়েছিলেন। আর জনসমক্ষে নিয়ে গিয়ে সাপ রাখার অনুমতি তিনি লঙ্ঘন করেছিলেন।  

কুইন্সল্যান্ডের পরিবেশ ও বিজ্ঞান বিভাগ বলছে, স্থানীয় গণমাধ্যমে ফিউজকে সাপ নিয়ে সার্ফিং করতে দেখে তারা তদন্ত শুরু করেছে। চলতি সপ্তাহে তাকে অস্ট্রেলিয়ান দুই হাজার ৩২২ ডলার (এক হাজার ৪৯৫ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।  

বন্যপ্রাণী কর্মকর্তা জোনাথন ম্যাকডোনাল্ড এক বিবৃতিতে বলেন, স্থানীয় পোষা প্রাণীকে জনসমক্ষে নিয়ে গেলে তাদের ওপর অপ্রয়োজনীয় চাপ সৃষ্টি হতে পারে। এতে এরা অনাকাঙ্ক্ষিত আচরণ করতে পারে। সাপ স্পষ্টতই ঠান্ডা রক্তের প্রাণী। এরা পানি এড়িয়ে চলে।  

ফিউজা এর আগে স্থানীয় গণমাধ্যমকে বলেন, তার পোষা সাপ শিবা পানি পছন্দ করে। অন্তত ১০ বার সাপটি তার সঙ্গে সার্ফিং করেছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ