ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রথম সৌদি রাষ্ট্রদূতকে স্বাগত জানাল ফিলিস্তিনি কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
প্রথম সৌদি রাষ্ট্রদূতকে স্বাগত জানাল ফিলিস্তিনি কর্তৃপক্ষ

ফিলিস্তিনে সৌদি আরবের প্রথম রাষ্ট্রদূত নায়েফ বিন বান্দার আল-সুদাইরি ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে তার পরিচয়পত্র পেশ করতে যাচ্ছেন।   

আল-সুদাইরি মঙ্গলবার অধিকৃত পশ্চিম তীরে আসেন।

তার সঙ্গে থাকা প্রতিনিধছালের সদস্যরাও একই সময়ে পৌঁছান। দুই দিনের সফরে জর্ডান থেকে কারামা ক্রসিং দিয়ে তারা সেখানে পৌঁছান। বুধবার এই সফর শেষ হচ্ছে।  

সৌদি রাষ্ট্রদূত ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতিয়েহর সঙ্গে সাক্ষাৎ করবেন।  

সোমবার ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় সৌদি রাষ্ট্রদূতের সফরকে স্বাগত জানান। এই সফরকে দুই বোন দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নের জন্য একটি ঐতিহাসিক মাইলফলক হিসেবে বিবেচনা করা হচ্ছে।  

পিএলও সেক্রেটারি জেনারেল হুসেইন আল-শেখ বলেন, ফিলিস্তিন রাজ্যে সৌদি আরবের রাষ্ট্রদূতকে আমরা স্বাগত জানাই, যিনি তার আনুষ্ঠানিক পরিচয়পত্র পেশ করবেন। ফিলিস্তিনি বার্তাসংস্থা এই খবর জানিয়েছে।  

গত আগস্টে জর্ডানে সৌদির রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত আল-সুদাইরি ফিলিস্তিনের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান।  তিনি জেরুজালেমে কনসাল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।