ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৩০ রুশ ড্রোন ভূপাতিতের দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
৩০ রুশ ড্রোন ভূপাতিতের দাবি ইউক্রেনের

ইউক্রেনের দক্ষিণ ও মধ্যাঞ্চলে এক রাতে ৪০টি ড্রোন হামলা চালায় রাশিয়া। কিয়েভের দাবি, এসব ড্রোনের মধ্যে ৩০টি ভূপাতিত করা হয়েছে।

আল জাজিরা খবরে বলা হয়েছে, রাশিয়া যেসব ড্রোন দিয়ে হামলা চালিয়েছিল সেগুলো ইরানের তৈরি। ইউক্রেনের আঞ্চলিক ও সামরিক কর্মকর্তাদের দাবি, অস্ত্রগুলো শাহেদ ড্রোন নামে পরিচিত।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ইউক্রেনের সাউথ মিলিটারি কমান্ড এ তথ্য জানায়। তাদের দাবি, রাশিয়ার আক্রমণ চলাকালীন ভিনিতসিয়া অঞ্চলে ২০টি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়। তা ছাড়া দক্ষিণাঞ্চলীয় ওডেসা ও মিকোলাইভ অঞ্চলে অন্তত ১০টি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

সাউদার্ন কমান্ডের মুখপাত্র নাতালিয়া হুমেনিউক দাবি করেছেন, দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করতে দানুব নদীসহ বন্দরসহ ইউক্রেনের বিভিন্ন অঞ্চলের স্থাপনায় ক্রমাগত হামলা ও  হামলা চেষ্টা চালিয়ে যাচ্ছে রাশিয়া। গত জুলাই মাস থেকে ওডেসা বন্দরে ইউক্রেনের শস্য রপ্তানির কাজে নিয়োজিত বিভিন্ন স্থাপনাগুলোয় বিমান হামলা বাড়িয়েছে রাশিয়া।

ভিনিৎসিয়ার আঞ্চলিক গভর্নর সেরহি বোরজোভ জানিয়েছেন, তার অঞ্চলের একটি ভবনে রাশিয়ার ড্রোনের আঘাতে আগুন ধরে যায়। দক্ষিণাঞ্চলীয় খেরসনে রুশ কামানের গোলার আঘাতে তিনজন আহত হয়েছে বলে জানিয়েছে আঞ্চলিক কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।