ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ার দুই বিমানবন্দরে ফের ইসরায়েলি হামলা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
সিরিয়ার দুই বিমানবন্দরে ফের ইসরায়েলি হামলা

ইসরায়েল সিরিয়ার দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরে হামলা চালিয়েছে। হামাসের সঙ্গে জড়ানো যুদ্ধের মধ্যে এ নিয়ে ইসরায়েল দ্বিতীয়বার সিরিয়ার দুই শহরে হামলা চালাল।

খবর আল জাজিরা।

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সানা রোববার বলছে, দুটি প্রধান বিমানবন্দর লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। এতে দামেস্ক বিমানবন্দরে এক বেসামরিক কর্মীর প্রাণ গেছে। আরেকজন আহত হয়েছেন।

বেনামি সামরিক সূত্রের বরাতে সানা বলছে, বিমানবন্দরের রানওয়েতে অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে। এতে বিমানবন্দর দুটির কার্যক্রম বন্ধ রয়েছে।  

সিরিয়ার ট্রান্সপোর্ট মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, ফ্লাইটগুলো বন্দর শহর লাতাকিয়ার বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

গেল ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলায় চালায়। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজায় হামলা চালায় এবং উপত্যকাটিকে অবরুদ্ধ করে ফেলে।  

ইসরায়েলের হামলায় গাজায় এ পর্যন্ত অন্তত চার হাজার ৬৫১ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ১৪ হাজার ২৪৫ জন। হতাহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।

এর আগে ১২ অক্টোবর সিরিয়ার শহর দুটিতে একযোগে হামলা চালিয়েছিল ইসরায়েল।  

চলতি মাসের শুরুতে সিরিয়ার‍ হোমস প্রদেশে একটি সামরিক কলেজে ড্রোন হামলা চালানো হয়। যুদ্ধ পর্যবেক্ষক একটি সংস্থা বলছে, এতে শতাধিক লোকের প্রাণ গিয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।