ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অর্থ-নিরাপত্তার বিনিময়ে বন্দিদের তথ্য চায় ইসরায়েলি সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
অর্থ-নিরাপত্তার বিনিময়ে বন্দিদের তথ্য চায় ইসরায়েলি সেনাবাহিনী

যেকোনো উপায়ে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসের হাতে বন্দিদের মুক্তি চায় ইসরায়েল। এ জন্য প্রয়োজন তথ্য।

কিন্তু হামাস বন্দিদের কোথায় রেখেছে কোনো ক্লু পাচ্ছে না দেশটির সেনাবাহিনী। এ পরিস্থিতিতে তারা গাজাবাসীর কাছে হাত পেতেছে। নিরাপত্তা ও আর্থিক ক্ষতিপূরণের বিনিময়ে হামাসের হাতে বন্দিদের তথ্য জানতে চাইছে তারা।

আল জাজিরার মঙ্গলবারের (২৪ অক্টোবর) লাইভ আপডেট প্রোগ্রামে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা ও আর্থিক ক্ষতিপূরণের বিনিময়ে হামাসের হাতে বন্দিদের তথ্য প্রকাশ করতে গাজার বাসিন্দাদের কাছে আবেদন করেছে ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ)।

আইডিএফ এক বিবৃতির মাধ্যমে গাজার বাসিন্দাদের বলেছে, আপনারা যদি নিজের ও আপনার সন্তানের জন্য একটি ভালো ভবিষ্যৎ চান, পদক্ষেপ নিন। যত তাড়াতাড়ি সম্ভব আপনার এলাকায় অপহৃতদের বিষয়ে আমাদেরকে শক্ত ও দরকারি তথ্য দিন।

এতে আরও বলা হয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী আপনাকে আশ্বস্ত করছে, আপনার ও আপনাদের বাড়ির নিরাপত্তা দিতে সর্বোচ্চ প্রচেষ্টা করবে। সেইসাথে আর্থিক পুরস্কার দেওয়া হবে। আমরা আপনাকে সম্পূর্ণ গোপনীয়তার গ্যারান্টিও দিচ্ছি।

বিবৃতির সঙ্গে আইডিএফ তাদের সঙ্গে যোগাযোগের জন্য নানা তথ্যও জুড়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।