ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা নিহত

ইসরায়েলের হামলায় সিরিয়ার দক্ষিণাঞ্চলে আট সেনার প্রাণ গেছে। বুধবার এই হামলা হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এই খবর জানায়। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে।

চলমান গাজা সংকটের মধ্যে ইসরায়েলের উত্তর দিকের লেবানন ও সিরিয়া সীমান্ত। সেখানে হিজবুল্লাহ এবং ফিলিস্তিনি মৈত্রী সংগঠনগুলোর সঙ্গে ইসরায়েলের রকেট ও কামান হামলার ঘটনা ঘটছে। এতে গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধের মধ্যেই নতুন যুদ্ধক্ষেত্র তৈরি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, রাত ১টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা অধিকৃত গোলান উপত্যকা থেকে বিমান হামলা চালিয়েছে। এই হামলায় সাত সৈন্য আহত হয়েছেন। পাশাপাশি বস্তুগত ক্ষয়ক্ষতিও হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, ১১ সেনা নিহত হয়েছেন। এর মধ্যে চার অফিসারও রয়েছেন। ব্রিটেন-ভিত্তিক যুদ্ধপর্যবেক্ষণকারী সংস্থাটি বলছে, এই হামলায় অস্ত্র গুদাম এবং সিরিয়ান একটি আকাশ প্রতিরক্ষা র‍্যাডার ধ্বংস হয়েছে। পদাতিক বাহিনীর একটি  ইউনিটও হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়।  

ইসরায়েলি সেনাবাহিনী অবশ্য বলছে, মঙ্গলবার ইসরায়েলের দিকে রকেট হামলা চালানো হয়। এর জবাবে ইসরায়েলি যুদ্ধবিমান সিরিয়ান সেনাবাহিনীর সামরিক অবকাঠামো এবং কামানগুলোর ওপর হামলা চালায়।  

গেল রোববার সিরিয়ায় দামেস্ক ও আলেপ্পোর দুই বিমানবন্দরে হামলা চালায় ইসরায়েল। এতে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

গেল ৭ অক্টোবর ইসরায়েল গাজায় হামলা চালায়। জবাবে ইসরায়েল গাজায় হামলা শুরু করে এবং সেই হামলা এখনো চলছে। এক পর্যায়ে গাজা অবরুদ্ধ করে ফেলে ইসরায়েল। পরে মানবিক সহায়তা প্রবেশের অনুমতি দিলেও জ্বালানি সরবরাহের অনুমতি দেয়নি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।