ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলের যুদ্ধ মধ্যপ্রাচ্যের বাইরে চলে যেতে পারে: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
গাজায় ইসরায়েলের যুদ্ধ মধ্যপ্রাচ্যের বাইরে চলে যেতে পারে: পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সতর্ক করে দিয়ে বলেছেন, গাজায় ইসরায়েলের যুদ্ধ মধ্যপ্রাচ্যের বাইরেও ছড়িয়ে পড়তে পারে। ফিলিস্তিনি উপত্যকার নিরপরাধ নারী, শিশু ও বৃদ্ধরা অন্য লোকেদের অপরাধের জন্য শাস্তি পাচ্ছে, এটি ঠিক নয়।

বুধবার রাশিয়ার ভিন্ন বিশ্বাসের ধর্মীয় নেতাদের সঙ্গে ক্রেমলিনে এক বৈঠকে পুতিন এসব কথা বলেন। তিনি বলেন, আজ আমাদের কাজ, আমাদের প্রধান কাজ হলো রক্তপাত এবং সহিংসতা বন্ধ করা। ক্রেমলিনের এক ট্রান্সক্রিপ্ট থেকে এ তথ্য জানা যায়।

রুশ প্রেসিডেন্ট, যিনি গত বছরের ফেব্রুয়ারি থেকে প্রতিবেশী ইউক্রেনে সর্বাত্মক যুদ্ধের নেতৃত্ব দিয়ে আসছেন, তিনি বলেন, তিনি ফোন কলে অন্যান্য বিশ্ব নেতাদের বলেছেন, গাজায় ইসরায়েলের সামরিক অভিযান বন্ধ না হলে আরও বিস্তৃত উত্তেজনার ঝুঁকি রয়েছে।

পুতিন তার বক্তব্যে পশ্চিমাদের সমালোচনা করে বলেন, কিছু বেনামি শক্তি আরও উত্তেজনা সৃষ্টি করতে এবং যতটা সম্ভব অন্যান্য দেশ ও জনগণকে সংঘাতে আকৃষ্ট করতে চাইছে।

তিনি বলেন, উদ্দেশ্য ছিল শুধু মধ্যপ্রাচ্যে নয়, এর সীমানার বাইরেও বিশৃঙ্খলা ও পারস্পরিক ঘৃণার একটি বাস্তব ঢেউ ছড়িয়ে দেওয়া। এ লক্ষ্যে অন্যান্য বিষয়ের পাশাপাশি তারা কোটি কোটি মানুষের জাতীয় ও ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।