ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় গাজায় ইন্টারনেট-মোবাইল যোগাযোগ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
ইসরায়েলি হামলায় গাজায় ইন্টারনেট-মোবাইল যোগাযোগ বন্ধ

রাতভর গাজা উপত্যকায় বোমা হামলা জোরদার করেছে ইসরায়েল। নির্বিচার বোমা হামলা মুখে ফিলিস্তিনি ভূখণ্ডটিতে ইন্টারনেট এবং মোবাইল যোগাযোগ পরিষেবা ভেঙে পড়েছে।

আল জাজিরার বলছে উত্তর গাজায় বিমান হামলার পাশাপাশি কামানের গোলাও আঘাত হানছে।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে গাজায় তাদের অপারেশন রুমের সঙ্গে যোগাযোগ করতে পারছে না তারা এবং মাঠকর্মীদের সকল যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে ফিলিস্তিনি টেলিযোগাযোগ সংস্থা জাওয়াল বলেছে তাদের মোবাইল ফোন এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

গাজার বৃহত্তম টেলিযোগাযোগ প্রদানকারী প্যাল্টেল জানিয়েছে তীব্র ইসরায়েলি হামলায় সমস্ত ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে গাজাকে বহির্বিশ্বের সাথে সংযুক্তকারী অবশিষ্ট আন্তর্জাতিক রুট গুলোও ধ্বংস হয়ে গেছে।

হিউম্যান রাইটস ওয়াচ বলেছে,ভএই তথ্য ব্ল্যাকআউট ব্যাপক নৃশংসতাকে আড়াল করার ঝুঁকি বাড়াবে।

এদিকে গাজায় স্থল অভিযান প্রসারিত হচ্ছে বলে জানিয়েছে ইসরায়েল। এই ঘোষণার পর গতকাল রাতে তারা গাজায় বোমা হামলা জোরদার করেছে। গাজায় বহুল আলোচিত স্থল অভিযান গতকাল রাতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে কি না তা নিশ্চিত করতে অস্বীকৃতি জানিয়ে ইসরায়েলি সরকারের মুখপাত্র আইলন লেভি বলেন, অভিযানসংক্রান্ত বিষয়ে কোনো মন্তব্য করবেন না।

 

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, অক্টোবর ২৮,২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।