ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে অধিকারকর্মীকে গ্রেপ্তার করল ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
পশ্চিম তীরে অধিকারকর্মীকে গ্রেপ্তার করল ইসরায়েলি বাহিনী

ইসরায়েলি বাহিনী ২২ বছর বয়সী এক ফিলিস্তিনি অধিকারকর্মীকে গ্রেপ্তার করেছে। তার নাম আহেদ তামিমি।

সন্ত্রাসবাদে উসকানি দেওয়ার অপরাধে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

অধিকৃত পশ্চিম তীরে রাতভর অভিযান শেষে সোমবার ইসরায়েলি বাহিনী বিশিষ্ট এই অধিকারকর্মীকে গ্রেপ্তারের কথা জানায়। গত মাসে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ অঞ্চলে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

আল জাজিরার সংবাদদাতা জেইন বাসরাভি জানিয়েছেন, পশ্চিম তীরজুড়ে বেশ কয়েকটি অভিযান চলেছে। রামাল্লাহর কাছে নবি সালেহ গ্রাম থেকে আহেদ তামিমিকে গ্রেপ্তার করা হয়।  

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র বলেন, সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে উসকানি দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। তামিমিকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর কাছে পাঠানো হয়েছে।

ওই অধিকারকর্মীর মা নারিমান তামিমি বার্তা সংস্থা আনাদোলুকে বলেন, ইসরায়েলি বাহিনী বাড়িঘর তল্লাশি করেছে। পরিবারের সদস্যদের ফোন বাজেয়াপ্ত করেছে। গেল সপ্তাহের অভিযানে আহেদ তামিমির বাবা বাসেম তামিমি ইসরায়েলি বাহিনীর হাতে গ্রেপ্তার হন। তার সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।

ইসরায়েলি গণমাধ্যম খবরে বলছে, আহেদ তামিমি এক ইনস্টাগ্রাম পোস্টে পশ্চিম তীরে বসতি স্থাপনকারীদের হত্যার আহ্বান জানিয়েছিলেন।

তাকে গ্রেপ্তারের কারণ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ইসরায়েলি একটি নিরাপত্তা সূত্র এএফপিকে কথিত ইনস্টাগ্রাম পোস্টটি সরবরাহ করেছে।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।