ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সংহতি দেখাতে ইউক্রেনে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
সংহতি দেখাতে ইউক্রেনে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী 

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন ইউক্রেনের রাজধানী কিয়েভ সফর করেছেন। এটি ছিল তার অঘোষিত সফর।

রুশ বাহিনীর আক্রমণের বিরুদ্ধে ওয়াশিংটন অব্যাহত সমর্থন রাখবে, এমন প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করতেই কিয়েভ সফরে যান মার্কিন প্রতিরক্ষামন্ত্রী।

পেন্টাগন এক বিবৃতিতে সোমবার জানিয়েছে, আজ যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন ইউক্রেনের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে এবং দৃঢ় সমর্থন জোরদারকরণে সেদেশে সফর করেছেন। নিরাপত্তা উদ্বেগের কারণে সফরটি সম্পর্কে আগে কোনো ঘোষণা দেওয়া হয়নি।  

মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনের জন্য কয়েক বিলিয়ন ডলার নিরাপত্তা সহায়তা দিয়েছে এবং বারবার প্রতিশ্রুতি দিয়েছে, যতদিন সময় লাগবে কিয়েভকে সমর্থন করে যাবে। তবে কট্টরপন্থী রিপাবলিকান আইনপ্রণেতাদের বিরোধিতায় মার্কিন সহায়তার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

পেন্টাগনের বিবৃতিতে উল্লেখ করা হয়, রাশিয়ার আগ্রাসন থেকে রক্ষায় ইউক্রেনকে নিরাপত্তা সহায়তা দেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের অব্যাহত প্রতিশ্রুতি তুলে ধরবেন অস্টিন।

এক্সে অস্টিন লিখেছেন, আমি আজ এখানে এসেছি গুরুত্বপূর্ণ বার্তা দিতে-  মার্কিন যুক্তরাষ্ট্র রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে স্বাধীনতার লড়াইয়ে ইউক্রেনের জন্য সমর্থন অব্যাহত রাখবে, এখন এবং ভবিষ্যতেও।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।