ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলা, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলা, নিহত ৮

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় চিলাস শহরের কাছে বন্দুকধারীরা একটি বাসে হামলা চালিয়ে আট যাত্রীকে হত্যা করেছে। শনিবারের এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন যাত্রী।

কারাকোরাম হাইওয়ে সংলগ্ন অঞ্চলটির জেলা ও আঞ্চলিক কর্মকর্তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। খবর আল জাজিরা।  

গিলগিট-বাল্টিস্তান পুলিশের মুখপাত্র গোলাম আব্বাস স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন সেনা সদস্যও রয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে। বাসটি হামলার শিকার হওয়ার পর বিপরীত দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা খায়। এতে হতাহতের ঘটনা ঘটে।

বাসে বন্দুক হামলা চালানোর উদ্দেশ্যও এখনও পর্যন্ত স্পষ্ট নয়। পাকিস্তানের কোনও সশস্ত্রগোষ্ঠীও এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি ।  

গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, আক্রমণে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কাছে গিলগিট বাল্টিস্তানের পার্বত্য অঞ্চলে চিলাস শহরটির অবস্থান। সাম্প্রতিক বছরগুলোতে অঞ্চলটিতে সন্ত্রাসী হামলা বেড়েছে। ২০২১ সালে এই ধরনের আরেক হামলায় ৯ চীনা নাগরিকসহ ১২ নিহত হয়েছিল।  তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নিয়মিত এই ধরনের হামলা পরিচালনা করে থাকে।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।