ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনে ধর্মীয় অনুষ্ঠানে বিস্ফোরণে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
ফিলিপাইনে ধর্মীয় অনুষ্ঠানে বিস্ফোরণে নিহত ৩

ফিলিপাইনে ক্যাথলিক খ্রিষ্টানদের একটি ধর্মীয় অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে তিন জন নিহত হয়েছে। মারাউই শহরের মিন্দানাও স্টেট ইউনিভার্সিটির জিমনেসিয়ামে আয়োজিত ওই ধর্মীয় সভায় ঘটা বিস্ফোরণে আরও নয় জন আহত হয়।

খবর বিবিসি।

বিশ্ববিদ্যালয়টি বলেছে, তারা এই ভয়ঙ্কর সহিংসতায় গভীরভাবে দুঃখিত এবং আতঙ্কিত, একটি সভ্য সমাজে এমএসইউ-এর মতো উচ্চতর শিক্ষার প্রতিষ্ঠানে সহিংসতার কোন স্থান নেই। আমরা আমাদের খ্রিস্টান সম্প্রদায় এবং এই ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্ত সকলের সঙ্গে সংহতি প্রকাশ করছি। খবর বিবিসি।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়টি ক্যাম্পাসে অতিরিক্ত নিরাপত্তা কর্মী মোতায়েন করেছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমস্ত একাডেমিক কার্যক্রম স্থগিত করেছে।

দেশটির প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস জুনিয়র বলেছেন, বিদেশি সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত বুদ্ধিহীন এবং জঘন্য কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। বেসামরিক নাগরিকদের সুরক্ষা এবং ক্ষতিগ্রস্ত ও দুর্বল সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দিচ্ছি।

এর আগে গত শনিবার ফিলিপাইনের সামরিক বাহিনী এক অভিযানে দাওলাহ ইসলামিয়া-ফিলিপাইন গ্রুপের ১১ জঙ্গিকে হত্যা করে, ওই অভিযানে ১০টি উচ্চ ক্ষমতার আগ্নেয়াস্ত্র এবং তিনটি বিস্ফোরক ডিভাইস উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে ওই ঘটনার প্রতিক্রিয়ায় এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।  

২০১৭ সালে এই মারাউই শহরেই ইসলামিস্ট সশস্ত্র গ্রুপগুলোর সঙ্গে সরকারি নিরাপত্তা বাহিনীর পাঁচ মাসব্যাপী সংঘর্ষ হয়।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।