ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় ৭০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
২৪ ঘণ্টায় ৭০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

যুদ্ধবিরতি শেষ হওয়ার পর থেকে গাজায় ফের বর্বরতা চালাচ্ছে ইসরায়েল। নির্মমতার এ ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় ৭০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইহুদি কর্তৃত্ববাদী ‘রাষ্ট্রটির’ সেনাবাহিনী।

আল জাজিরা রোববার (৩ ডিসেম্বর) তাদের লাইভ আপডেট প্রোগ্রামে বলেছে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৭০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজার সরকারি মিডিয়া অফিসের মহাপরিচালক এ তথ্য জানিয়েছেন। গাজায় ১৫ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়ে পড়েছেন বলেও তিনি জানিয়েছেন।

গত শুক্রবার গাজায় যুদ্ধবিরতি শেষ হয়। কাতারের মধ্যস্থতায় এ কার্যক্রমের আওতায় নতুন করে বিরতির ব্যবস্থা করা হচ্ছিল। কিন্তু ‘আলোচনায় অচলাবস্থা’ কারণ দেখিয়ে গাজায় হামলে পড়ে দখলদার ইসরায়েলি বাহিনী। শুক্রবার থেকে উপত্যকায় নির্বিচার বোমা হামলা চালাতে শুরু করে তারা। গাজার দক্ষিণাঞ্চলে বিমান থেকে অনবরত বোমা হামলা চালানো হচ্ছে।

ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসকে নিধনের নামে উত্তরাঞ্চলে অভিযান শুরু করে ইসরায়েল। সে সময় দক্ষিণকে ‘নিরাপদ’ বা ‘দক্ষিণে গেলে নিরাপদে থাকা যাবে’ বলে তারা প্রচার করেছিল। কিন্তু এখন ইসরায়েলি বাহিনী দক্ষিণেই হামলা চালাচ্ছে। খান ইউনিসকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হয়েছে। শনিবার এলাকাটিতে ব্যাপক বোমা হামলা চালানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।