ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ সেনাদের প্রশংসা করলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
রুশ সেনাদের প্রশংসা করলেন পুতিন

অর্থোডক্স ক্রিসমাস উদযাপনকালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার দেশ রক্ষাকারী সৈন্যদের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। তার বাহিনী রাতভর ইউক্রেনে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

খবর আল জাজিরার।  

রোববার অর্থোডক্স ক্রিসমাসের প্রাক্কালে ক্রেমলিন প্রধান সামরিক পরিবারগুলোকে প্রতিশ্রুতি দেন, তার সরকার ইউক্রেন যুদ্ধে জড়িত রাশিয়ান যোদ্ধাদের বর্ধিত সহায়তা দেবে। গেল বছরের মতো এবার পুতিন অস্ত্রবিরতির আহ্বান জানাননি।  

ইউক্রেনে নিহত রুশ সেনাদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎকালে পুতিন বলেন, আমাদের অনেক পুরুষ, আমাদের সাহসী, বীর ছেলে, রাশিয়ান যোদ্ধা; এমনকি এখন, ছুটিতেও হাতে অস্ত্র নিয়ে আমাদের দেশের স্বার্থ রক্ষা করেন।  

যাইহোক, ইউক্রেন যুদ্ধে রুশ সেনাদের সঙ্গে তাদের আচরণের জন্য কিছু মহলে ক্ষোভ রয়েছে। বিশেষ করে ২০২২ সালের সেপ্টেম্বরে প্রশিক্ষণ ও যন্ত্রপাতি ছাড়াই সৈন্য সমাগমের পর সমালোচনা শুরু হয়।

শনিবার, মোবিলাইজড সেনাদের ফিরিয়ে আনতে তাদের স্ত্রীরা দাবি তোলেন। এ সেনাদের অনেকে তাদের ক্রিসমাস উদযাপন করছেন যুদ্ধক্ষেত্রে পরিখার মধ্যেই।  

ইউক্রেনের বিমান বাহিনী রোববার এক টেলিগ্রাম চ্যানেলে জানায়, রাতভর তারা ২৮টি ড্রোনের ২১টি ভূপাতিত করেছে।
 
বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।