ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নাম লেখালেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নাম লেখালেন পুতিন

১৫ থেকে ১৭ মার্চ অনুষ্ঠেয় রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে নাম লেখালেন ভ্লাদিমির পুতিন। দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন সোমবার এ ঘোষণা দিল।

কমিশনের সেক্রেটারি নাটালিয়া বুদারিনা জানান, পুতিনের সমর্থনে ৩ লাখ ১৫ হাজার স্বাক্ষর জমা পড়ে। এর মধ্যে ৬০ হাজার যাচাইয়ের জন্য নির্বাচিত করা হয়।  

তিনি বলেন, যাচাইয়ের ফলে দেখা গেছে, ৬০ হাজার স্বাক্ষরের মধ্যে ৯১টি অবৈধ ছিল। অর্থাৎ যাচাই করা স্বাক্ষরের শূন্য দশমিক ১৫ শতাংশ অবৈধ ছিল।  

রাশিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে চতুর্থ নিবন্ধিত প্রার্থী হলেন পুতিন। এর আগে কেন্দ্রীয় নির্বাচন কমিশন লিওনিদ স্লুটস্কি, ভ্লাদিস্লাভ দাভানকভ ও নিকোলাই খারিতোনোভকে নিবন্ধিত করে।  

বরিস নাদেজদিনসহ সম্ভাব্য প্রার্থীদের বুধবারের মধ্যে প্রয়োজনীয় সংখ্যক স্বাক্ষর জমা দিতে হবে। নাদেজদিনের এক লাখ পাঁচ হাজার স্বাক্ষর প্রয়োজন।  

প্রেসিডেন্ট পুতিন ছয় বছর মেয়াদে আরও একবার নির্বাচিত হতে যাচ্ছেন বলেই মনে করা হচ্ছে। এর মধ্য দিয়ে তিনি ১৮ শতকের পর থেকে রাশিয়ার সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকা শাসক হতে যাচ্ছেন। ২০০০, ২০০৪, ২০১২ ও ২০১৮ সালে তিনি রাষ্ট্রের প্রধান নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ