ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির হাসপাতালে

মালয়েশিয়ার ৯৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে আবারো হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপ্রকাশিত এক সংক্রমণের চিকিৎসায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে মঙ্গলবার জানান তার মুখপাত্র।

মাহাথিরের হৃদরোগজনিত সমস্যা ছিল। গত কয়েক বছর ধরে তিনি হাসপাতালে আসা-যাওয়ার মধ্যেই রয়েছেন। তাকে বাইপাস সার্জারির মধ্য দিয়ে যেতে হয়েছে। খবর রয়টার্সের।  

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামার এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার মাহাথিরের আদালতের কার্যক্রমে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি উপস্থিত হতে পারেননি।
 
মাহাথিরকে ২৬ জানুয়ারি ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয় বলে জানান তার মুখপাত্র। সাবেক এ প্রধানমন্ত্রী বর্তমানে সংক্রমণের চিকিৎসা নিচ্ছেন বলেও জানান তিনি।  

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর ধরে প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন মাহাথির। তিনি ২০১৮ সালে বিরোধী জোটকে ঐতিহাসিক জয়ে নেতৃত্ব দেওয়ার পর প্রধানমন্ত্রী হিসেবে ফিরে আসেন। তবে দুই বছরেরও কম সময়ে তার সরকার অন্তর্দ্বন্দ্বে ভেঙে পড়ে।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।