ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৩ দিন আগেই পুতিন আমার স্বামীকে হত্যা করেছেন: নাভালনির স্ত্রী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
৩ দিন আগেই পুতিন আমার স্বামীকে হত্যা করেছেন: নাভালনির স্ত্রী 

অ্যালেক্সি নাভালনির স্ত্রী বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার স্বামীকে তিন দিন আগেই হত্যা করেছেন। কারণ, তিন দিন পর তাদের সুষ্ঠু নির্বাচনের দাবিতে কাজ শুরু করার কথা ছিল।

সোমবার প্রকাশিত একটি ভিডিওতে অশ্রুসিক্ত অবস্থায় ইউলিয়া নাভালনায়া বলেন, তিন দিন আগেই পুতিন আমার স্বামী অ্যালেক্সি নাভালনিকে হত্যা করেছিলেন।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, আর্কটিক সার্কেলের অভ্যন্তরে মস্কো থেকে ২০০০ মাইল (১২০০ কিলোমিটার) উত্তর-পূর্বে খার্পের জেল কলোনিতে হাঁটার সময় চেতনা হারানোর পর নাভালনি মারা যান।

ইউলিয়া নাভালনায়া বলেন, অ্যালেক্সি তিন বছর যন্ত্রণা ও নির্যাতনের পর জেল কলোনিতে মারা যান। পুতিনের বিরুদ্ধে লড়াইয়ে এক দশকেরও বেশি সময় ধরে তার স্বামীর পাশে থাকা ইউলিয়া নাভালনায়া তার অসমাপ্ত কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন।  

তিনি বলেন, অ্যালেক্সির জন্য এবং নিজেদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটি আমরা করতে পারি তা হলো লড়াই চালিয়ে যাওয়া, আগের চেয়ে মরিয়া হয়ে আরও প্রচণ্ডভাবে। যুদ্ধের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার, সুষ্ঠু নির্বাচন এবং বাকস্বাধীনতার জন্য লড়াই করার, আমাদের দেশকে ফিরিয়ে নেওয়ার জন্য লড়াই করার প্রতিটি সুযোগকে কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, আমরা ঠিক জানি কেন পুতিন তিন দিন আগে অ্যালেক্সিকে হত্যা করেছিল... আমরা নিশ্চিতভাবে খুঁজে বের করব কে এ অপরাধটি করেছে এবং কীভাবে এটি করা হয়েছিল।

এদিকে ক্রেমলিন সোমবার বলেছে, নাভালনির মৃত্যুর তদন্ত চলছে। কিন্তু পশ্চিমা সরকারগুলো পুতিনকে এ মৃত্যুর জন্য দায়ী করে নিন্দা জানিয়েছে।

রাশিয়ার সরকার এখন পর্যন্ত নাভালনির মরদেহ তার মা এবং আইনজীবীর কাছে হস্তান্তর করতে অস্বীকার করছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।