ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় শতাধিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় শতাধিক নিহত

ফিলিস্তিনের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায়  শতাধিক মানুষ নিহত হয়েছেন।

শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে জানায়, গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ২৯ হাজার ৫১৪ জন নিহত হয়েছেন।

এছাড়া হামলায় ৬৯ হাজার ৬১৬ জন আহত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় পরে আরও জানিয়েছে, গাজা উপত্যকায় বোমা হামলায় আরও ২৩ জন নিহত হয়েছে, যাদের অর্ধেক নারী ও শিশু।

ইসরায়েলি বোমা হামলায় মিশরের সীমান্তের কাছে রাফাহ শহরে বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। ফলে গাজার ২৩ লাখ মানুষের অর্ধেকেরও বেশি মানুষ তাঁবুতে আশ্রয় নিয়েছেন।

বাসিন্দারা বলেন, ১০ দিন আগে শহরটিতে ইসরায়েলি অভিযানের পর থেকে ভয়াবহ বোমা হামলা চালানো হয়। দুই জিম্মিকে মুক্ত করতে বহু বেসামরিক লোককে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

বৃহস্পতিবার গাজার দেইর এল-বালাহ শহরের বেশ কয়েকটি আবাসিক বাড়িতে দফায় দফায় হামলা চালায় ইসরায়েলি বিমান। এসব বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। খবর আলজাজিরা।

গাজার সরকারি মিডিয়া অফিস এক বিবৃতিতে বলা হয়েছে, হতাহতদের অধিকাংশই নারী ও শিশু। আমরা আমেরিকান প্রশাসন ও আন্তর্জাতিক সম্প্রদায়ের পাশাপাশি ইসরায়েলকে চলমান এ অপরাধের জন্য সম্পূর্ণরূপে দায়ী করি এবং ইসরায়েলি সেনাবাহিনী বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে যে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে তা অবিলম্বে বন্ধ করার জন্য আমরা বিশ্বের কাছে আহ্বান জানাই।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলে হামলা চালানোর পর গাজায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।