ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাফায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
রাফায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল

মিশরের সীমান্তবর্তী ফিলিস্তিনি এলাকা রাফায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েলি বাহিনী। খবর আল জাজিরার।

শনিবারের (২৪ ফেব্রুয়ারি) এ প্রতিবেদনে সংবাদমাধ্যমটি বলছে, এতদিন ধরে রাফাহ শহরকে ফিলিস্তিনিদের জন্য নিরাপদ মনে হলেও সেখানকার পরিস্থিতি এখন ভয়াবহ হয়ে উঠছে। ইসরায়েলিরা এ এলাকায় বিমান হামলা শুরু করেছে। বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

নির্দিষ্ট বা স্থানীয় কোনো সূত্র থেকে এ খবর নিশ্চিত হওয়া না গেলেও বিভিন্ন মাধ্যম থেকে রাফায় ইসরায়েলি বিমান হামলার তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে রাফাহ নিরাপদই ছিল। এ অঞ্চল দিয়ে সাধারণ ফিলিস্তিনিদের জন্য ত্রাণ আসতো। গাজার বিভিন্ন জায়গা থেকে বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা রাফায় আশ্রয় নিয়েছিল। এমনকি সীমান্তবর্তী এ অঞ্চল মানবিক করিডোর হিসেবেও ব্যবহার হয়ে আসছিল। এবার সেখানেই হামলা চালাতে শুরু করেছে ইহুদি কর্তৃত্ববাদীরা।

খবরে আরও বলা হয়, ইসরায়েলি বাহিনী কর্তৃক গাজার দেইর এল-বালাহ অঞ্চলের একটি ভবনে চালানো হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা সেখানে আশ্রয় নিয়েছিল।

গত ৭ অক্টোবরে পর থেকে ইসরায়েলের হামালায় গাজায় ২৯ হাজার ৬০৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন, ৬৯ হাজার ৭৩৭ জন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।